পটিয়ায় ওরশে দোকান বসা নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : পটিয়া আমির ভান্ডার দরবার শরীফে ওরশ উপলক্ষে দোকান বসা নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। আগামীকাল বুধবার আমির ভান্ডার দরবার শরীফে অনুষ্ঠিত হবে ওরশ মাহফিল। এ উপলক্ষে গতকাল (সোমবার) সকালে স্থানীয় পেয়ারুল মোস্তফা আমিরী সহ কতিপয় লোকজন স্থানীয় বাদশা মিয়া নামের এক ব্যক্তির বসত ঘরের সামনে মাটি ভরাট করে দোকান বসানোর চেষ্টা চালালে দু’পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও উত্তেজনা সৃষ্টি হয়। এতে বাদশা মিয়া পুলিশ সদর দপ্তরের থ্রিফল নাইন মোবাইল নাম্বারে ফোন করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

অভিযোগ সূত্রে জানা যায়, আমির ভান্ডার দরবারে অবস্থিত বাদশা মিয়া নামে জনৈক ব্যক্তির পরিবার পরিজন নিয়ে বাড়ী ভিটা ত্যাগ করার জন্য পেয়ারুল মোস্তফা আমিরী সহ কতিপয় ব্যক্তি চাপ প্রয়োগ করে। এছাড়া বাদশা মিয়ার ঘরের সামনের বেশ কিছু গাছ কেটে লুট করা হয়। এ নিয়ে পটিয়া ম্যাজিষ্ট্রেট আদালতে গত ২০১৯ সালে ২৮ অক্টোবর বাদশা মিয়া ১০ জনের বিরুদ্ধে একটি সিআর মামলা দায়ের করে।

এছাড়াও তার প্রতিপক্ষের হয়রানির বিষয়ে বাদশা মিয়ার স্ত্রী ছেনুয়ারা বেগম চট্টগ্রাম জেলা পুলিশ সুপার বরাবরে গত ১১ জানুয়ারী একটি অভিযোগ দেন। এব্যাপারে পেয়ারুল মোস্তফা আমিরী থেকে জানতে চাইলে তিনি কোন ঘটনা হয়নি বলে জানায়। বাদশা মিয়ার অভিযোগ দোকান বসিয়ে তার জায়গা দখলের চেষ্টা চলছে। এবিষয়ে পটিয়া থানার ওসি বোরহান উদ্দীন জানান এ সংক্রান্ত থানায় কেউ অভিযোগ দেয়নি।