সাভারে অন্ধ মার্কেটের ভিতরে যুবককে পিটিয়ে হত্যা, গ্রেফতার ৩

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক : সাভারে একটি মার্কেটের মালিকানা নিয়ে দ্বন্দ্বের জের ধরে মাহফুজুর রহমান মাফু (৪০) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকেরা। এই ঘটনায় নিহতের স্ত্রী রোকসানা বেগম বাদী হয়ে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে হত্যারকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে। রোববার রাতে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার অন্ধ কল্যাণ সংস্থা মার্কেটের ভিতরে এ ঘটনা ঘটে।

নিহত মাহফুজুর রহমান মাফু ঢাকার জেলার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা গ্রামের আফসার মোল্লার ছেলে। বর্তমানে তিনি হেমায়েতপুর জয়নাবাড়ি এলাকার হাজী মনোয়ার হোসেনের বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিলো। হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতারকৃতরা হলো- আমির হোসেন টিপু (৫৪), ফরিদ হোসেন বাবু (২৫) ও দেলোয়ার হোসেন (৫০)। তারা সবাই সাভার পৌর এলাকার রাজাশন মহল্লার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ জানায়, রোববার রাতে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার অন্ধ কল্যান সংস্থা মার্কেটের নিচতলায় মালিকানা নিয়ে দ্বন্দের জেরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়লে প্রতিপক্ষের লোকজন মাহফুজুর রহমান মাফুকে বেধরক পিটিয়ে আহত করে।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে মাফুকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নূর মোহাম্মদ বলেন, নিহতের মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এঘটনায় নিহতের স্ত্রী রোকসানা বেগম বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে।
নিহতের স্ত্রী রোকসানা বেগম অভিযোগ করেন, আমার স্বামীকে পূর্ব শত্রুতার জের ধরে বাসা থেকে ডেকে এনে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমি এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক সাভার অন্ধ কল্যান সংস্থা মার্কেটের একজন দোকান মালিক বলেন, বেশকিছুদিন ধরে মার্কেটটি নিজেদের দখলে নেয়ার জন্য দুটি পক্ষে বিভক্ত হয়ে পড়ে। এরই মাঝে উভয়পক্ষ কয়েকবার ভাড়াটে সন্ত্রাসী নিয়ে মার্কেট দখলের জন্য মহড়া দিয়েছে। এছাড়া মালিকানার বিষয় নিয়ে তাদের মধ্যে একাধিক বৈঠকও হয়েছে। তবে সেখানে কোন সমাধান না হওয়ায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারনা করছেন তারা।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, পূর্ব শত্রুতার জের ধরে মাহফুজুর রহমান মাফুকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় প্রাথমিকভাবে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আমির হোসেন টিপুসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিষয়টি অধিকতর তদন্ত করে জড়িত বাকী আসামিদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। তবে নিহত মাহফুজুর রহমান একাধিক মামলার আসামী ও তালিকাভুক্ত সন্ত্রাসী ছিলো বলে জানিয়ে পুলিশ।