নর্দান সিটি কলেজের ভবন ভাঙচুর ও লুটপাট

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরায় নর্দান সিটি কলেজ ভবনে ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে কলেজটির শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকরা। সোমবার (১৩ জানুয়ারি) সকালে উত্তরা আজমপুর রাজউক কর্মাশিয়াল কমপ্লেক্স এর পিছনে নর্দান সিটি কলেজের সামনেই এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে কলেজটির প্রভাষক মোস্তাফিজুর রহমান বলেন, কলেজ ভবনটি নিয়ে আদালতে ভাড়াটিয়া মামলা চলমান থাকার পরও গত ১০ জানুয়ারী শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে প্রায় ৩০০ বহিরাগত ভবনটিতে এসে ভাঙচুর চালায়। ভাঙা হয় কলেজটির টেবিল চেয়ার লুট করা হয় কাগজপত্র ও যন্ত্রপাতি। এ ঘটনায় শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে মানববন্ধন শেষে ডিসি অফিস বরাবর একটি স্মারকলিপি দেন।

এ সময় কলেজটির অন্যান্য শিক্ষক শিক্ষিকারা জানান, কিছু দিন পূর্বে কলেজটির প্রিন্সিপাল ফেরদৌসি নাজনীনের দুর্নীতিতে অতিষ্ঠ হয়ে কলেজটির শিক্ষক শিক্ষিকারা তার বিরুদ্ধে শিক্ষা বোর্ডে লিখিত অভিযোগ করেন। পরে শিক্ষা বোর্ড থেকে তাৎক্ষণিক প্রিন্সিপাল ফেরদৌসি নাজনীকে সরিয়ে এই কলেজটিতে একজন শিক্ষককে প্রিন্সিপাল হিসেবে নিয়োগ দেন। এতেই ক্ষিপ্ত হয়ে তিনি পরবর্তীতে বাড়িওয়ালার সঙ্গে আঁতাত করে এই ভাঙচুর চালায়। ভাঙচুরের সময় জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ছিড়ে বাহিরে ফেলে দেয় দুর্বৃত্তরা। এব্যাপরে অভিযুক্ত কলেজটির সাবেক প্রিন্সিপাল ফেরদৌসি নাজনীনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া সম্ভব হয়নি।