মযমনসিংহ-১ আসনে ক্লিন ইমেজের এমপি’র তালিকায় নন্দিত বর্নিত- জুয়েল আরেং

প্রকাশিত: ৩:৩৬ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২৩

মোহাম্মদ শাহ্ আলম : বিনম্র শ্রদ্ধায় অনিঃশেষ কৃতজ্ঞতা মাননীয় জাতীয় সংসদ সদস্য জনাব জুয়েল আরেং ১৯৮৩ সালের ১৬ ই অক্টোবর মমতাময়ী মা শ্রদ্ধেয় মমতা আরেং এর কোল জুড়ে যে সন্তানটি ভূমিষ্ঠ হয়েছিলেন আলোকিত করেছেন এ ধরাতল তিনি আর কেও নন হালুয়াঘাট ধোবাউড়া সংসদীয় আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এ সবুজ মানচিত্রের অভিভাবক অসাম্প্রদায়িক রাজনীতির পুরোধা ব্যক্তিত্ব জনাব জুয়েল আরেং প্রয়াত পিতা সাবেক মন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিনের সুযোগ্য উত্তরসূরী।

হে অদম্য বীর, তারুণ্যের অহংকার, পরিছন্ন উদীয়মান রাজনীতির উজ্জ্বল দৃষ্টান্ত শত সহস্র বিনম্র শ্রদ্ধা শুধু আপনারি তরে -শৌর্য্য বীর্য আধিপত্যে অতুলনীয় ক্ষমতা প্রয়োগ ব্যবহারে অতি সহনীয়। আপনি আমাদের মাঝে থাকলেই বিবর্ণ ঘাস গুলো সবুজ সতেজ হয়।পাখিরা কলরবে মুখরিত হয়, ভোরের কুয়াশা কেটে উদীত হয় সোনালী সূর্য তীব্র কাঠফাটা রোদ ভেদ করে অনূভূত হয় শান্ত সুশীতল প্রশান্তির ছায়া। আপনি এসেছেন জয়ী হতে, জয়ী করতে মায়া মমতা স্নেহে সম্মানে সকলের হৃদয়ে স্থান করে নিতে এ দুটি সীমান্ত পথরেখায় আপনার রয়েছে সোনালী পদচিহ্ন। ২০১৬ সালে পিতার রেখে যাওয়া আসনের উপনির্বাচনে এক লাখ ৫৫ হাজার ৮৬৬ ভোট পেয়ে ২৬ শে জুলাই সর্বকনিষ্ঠ সংসদ সদস্য হিসেবে মহান জাতীয় সংসদে তিনি শপথ নেন।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি দ্বিতীয়বারের মতো ২ লাখ ৫৮ হাজার ৯২৩ ভোট পেয়ে এমপি নির্বাচিত হন। অদম্যস্পৃহা দুর্দান্ত নেতৃত্ব সুতীক্ষ্ণ অভিষ্ট লক্ষ্য পিতার মতো পরম ধৈর্য্য পরমত শ্রদ্ধা সহিষ্ণুতা তাকে এগিয়ে এনেছে অনেকদূর, তিনি আজ অনেক পদের পদে অলংকৃত, ক্লিন ইমেজের এম পির তালিকায় নন্দিত বর্নিত। সকল দলের কাছে তার সমান গ্রহন যোগ্যতা প্রশ্নাতীত। এ সংসদীয় আসনে আজ বইছে শান্তির সুবাতাশ ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ, প্রগাঢ় সম্মোহনী শক্তি অতি আকর্ষণীয় ব্যক্তিত্ব জন মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা বাড়িয়েছে কয়েক গুণ। অবর্ণনীয় উচ্চতায় তার রাজনৈতিক সামাজিক ভিত হয়েছে পাকাপোক্ত মজবুত দৃঢ় ইস্পাত এর মত লৌহ কঠিন।

তাই লক্ষ জনতার প্রত্যাশা হৃদয় আত্মিক ভালোবাসা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হ্যাটট্রিক বিজয়ের মধ্য দিয়ে আপনি সরকারের মন্ত্রী হোন। নিঃশব্দ অলংকৃত পাহাড়ি সমতল এভূমিতে জাতি ধর্ম বর্ণ দলমত নির্বিশেষে সকলের সম্মিলিত অন্তর আত্মার এটাই আরাধ্য প্রার্থনা। পুরো দুস্তর ব্যবসায়ী এ রাজনীতিবিদ ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলং এর সেন্ট এন্হনি কলেজ থেকে অর্জন করেছেন স্নাতক ডিগ্রি, ২০১২ সালের ২৮ শে ডিসেম্বর তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন, স্তী মেরিলা চিছাম মেয়ে দোমী, দামশ্রী, ছেলে জো এই তিন সন্তানের জনক তিনি।

পারিবারিক ও ব্যক্তি জীবনে তিনি একজন সুখী স্বার্থক মানুষ। পাঁচ বোন ও এক ভাইয়ের মধ্যে তিনি সকলের ছোট অতি আদরের জুলু যোগ্য স্বামী শান্তিময় পিতা। আপনি এগিয়ে চলুন তিমির রাত্রে বাঁধার বৃন্দা চলে এগিয়ে চলুন বর্ষণমুখর দিনে আলোক ভরা জোছনা রাতে নিষ্কণ্টক কুসুমাস্তীর্ণ পথে বিজয়ের বেশে বীরের বেশে সদা হাস্যজ্জল চমকিত পুলকে।

পবিত্র ঈদুল ফিতরের প্রাক্কালে আপনার প্রতি রইল বিনম্র শ্রদ্ধা অনিঃশেষ কৃতজ্ঞতা, শুভ স্নাত প্রীতিময় আনন্দে ত্যাগের মহিমায় সমুজ্জল হয়ে বর্ণিল আনন্দে হাসুক সোনালী উৎসব।