দীর্ঘ ১৮ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ী সুমন গ্রেফতার

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২৩

স্টাফ রিপোর্টার : দীর্ঘ ১৮ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ী আমিরুল ইসলাম সুমন (৩৭) কে গ্রেফতার করেছে র্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ।

ময়মনসিংহ র্যা ব-১৪ এর সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার এর পক্ষে ভারপ্রাপ্ত কোম্পনী অধিনায়ক মোঃ আনোয়ার হোসেন প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ১৩ এপ্রিল ২০২৩খ্রি. তারিখ রাত অনুমান ০১.১৫ ঘটিকার সময় র্যাব-১৪, সিপিএসসি, টিটিসি, ময়মনসিংহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন বাঘের বাজার এলাকা হতে মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আমিরুল হক সুমন (৩৭), পিতা- মৃত শরিয়ত উল্লাহ, সাং- সানকিপাড়া, থানা- কোতোয়ালী, জেলা- ময়মনসিংহকে গ্রেফতার করে।

উল্লেখ্য, গত ১১/০৫/২০০৫ খ্রি. তারিখ সন্ধ্যা অনুমান ১৮.৩০ সময় ময়মনসিংহ জেলার কোতোয়ালী মডেল থানাধীন সানকিপাড়া গ্রামস্থ আব্দুল্লাহ গলির সামনে পাকা রাস্তা হতে আসামী আমিরুল হক সুমনকে ৪৮ (আটচল্লিশ গ্রাম) হেরোইনসহ গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা, ময়মনসিংহ। এরই পরিপ্রেক্ষিতে কোতোয়ালী মডেল থানায় আসামী ১।আমিরুল হক সুমন, এর সাথে সঙ্গীয় অপরাপর আসামীগণ ২। মোঃ আঃ ছাতির, ৩। মোঃ ফরহাদ মিয়া, ৪। বাপ্পি রনি দাস, ৫। মানিক রনি দাস, ৬। মোঃ মোস্তাক আহম্মদ গণের বিরুদ্ধে একটি মাদক মামলার রুজু করা হয়। উক্ত মামলাটি তদন্ত শেষে আসামী আমিরুল হক সুমনসহ অপরাপর আসামীদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। কিন্তু আসামী সুমনের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালত, ময়মনসিংহ উক্ত আসামী আমিরুল হক সুমন’কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০,০০০/= টাকা জরিমানা করেন এবং অপরাপর আসামীদেরকে বেকসুর খালাস প্রদান করেন। উল্লেখিত আসামী দীর্ঘ ১৮ (আঠারো) বছর যাবৎ দেশের বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন করে গাঁ ঢাকা দিয়ে ছদ্মবেশে পালিয়ে ছিল।

গ্রেফতারকৃত আসামীদেরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করার নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।