দর্শনায় ২২ টি স্বর্ণের বারসহ আটক ১

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

অনলাইন ডেস্ক : চুয়াডাঙ্গার সীমান্তবর্তী শহর দর্শনায় ২২ টি স্বর্ণের বারসহ আলোচিত এক চোরাকারবারি আটক করেছে বিজিবি। বুধবার দুপুরে অভিযান চালিয়ে বিপুল পরিমান এই স্বর্নের বারসহ চোরাকারারিকে আটক করতে সক্ষম হয় বিজিবি ৫৮ ব্যাটালিয়নের সদস্যরা।
মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি), সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, বুধবার (৫ এপ্রিল) সকালে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মাসুদ পারভেজ রানা, এএফডব্লিউসি, পিএসসি, জি+ নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন একজন ব্যক্তি মোটর সাইকেলযোগে উথলী এলাকা হতে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে দর্শনার দিকে যাবে।

অতঃপর অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল উথুলী এলাকায় এ্যাম্বুশ স্থাপন করে বসে থাকে। আনুমানিক পৌনে ১১ টার মোটর সাইকেলে আরোহী উথলী অতিক্রম করে দর্শনার দিকে যেতে থাকার সময় এ্যাম্বুশ দল পিছু ধাওয়া করে দর্শনা রেল ক্রসিং এর পাশে ৪.৪১৬ কেজি স্বর্ণ (২২টি বার) এবং ১টি মোটর সাইকেলসহ ধরে ফেলে। আটককৃত স্বর্ণের বারের মূল্য ৩,৭৪,৮৯,১৩৪(তিন কোটি চুয়াত্তর লক্ষ ঊননব্বই হাজার একশত চৌত্রিশ) টাকা।

স্বর্ণের বার শুল্ক কর ফাকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়। আটককৃত আসামীর বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করা হযেছে। স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা দেয়া হয়েছে।

আটক মোঃ সাঈদ খান ওরফে বাংলা (৪২) দর্শনা মোবারকপাড়ার আব্দুর রাজ্জাক মন্ডলের ছেলে। সে স্বর্নচোরাকারবারি সিন্ডিকেটের সক্রিয় সদস্য। দর্শনায় যুবলীগ কর্মী পল্টু হত্যার মামলার অন্যতম আসামী।