তারাকান্দায় পিডিবির তিন প্রকৌশলীকে মারধর: থানায় অভিযোগ

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের তারাকান্দায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিডিবি) তিন প্রকৌশলীকে মারধরের অভিযোগ উঠেছে বিসকা ইউনিয়নের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুলের বিরুদ্ধে।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার বিসকা ইউনিয়নের কাকনীকোনা ব্রীজ মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

এই ঘটনায় পিডিবি ময়নসিংহের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন বাদী হয়ে তারাকান্দা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

নির্যাতনের শিকার প্রকৌশলীরা হলেন, পিডিবি ময়মনসিংহের সহকারী প্রকৌশলী মোঃ সৈকত মাহমুদ, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আল-আমীন আজাদ এবং উপ-সহকারী প্রকৌশলী মোঃ মাসুম পারভেজ রুবেল।

এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন বলেন, নিয়মিত কাজের অংশ হিসেবে আজ সকালে উপজেলার বিসকা ইউনিয়নের বিভিন্ন এলাকায় সরকারি রাজস্ব আদায়ের উদ্দেশ্য পরিদর্শন টিম পরিদর্শনে যান। সেখানে কাকনীকোনা ব্রীজ মোড় এলাকার বাসিন্দা আবাসিক গ্রাহক হাতেম আলীর (৫০) বাড়িতে দেখা যায় তিনি প্রি-পেইড (০১০৫১০০২৫৫৯৩ নাম্বার) মিটার বহির্ভূত বিদ্যুৎ ব্যবহার করিয়া আসিতেছিল, যাহা হাতে নাতে শনাক্ত করেন। তাৎক্ষনিক ভাবে হাতেম আলীর আবাসিক সংযোগটি বিচ্ছিন্ন করা হয়।

এসময় স্থানীয় বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুল, হাতেম আলীর অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন না করিতে ফোনে কল করে টিলকে সুপারিশ করেন।

চেয়ারম্যানের অবৈধ সুপারিশ না রাখায় কিছুক্ষন পরে কাকনীকোনা ব্রীজ মোড় এলাকায় চেয়ারম্যান সহ অজ্ঞাতনামা কয়েকজন আনুমানিক ১০ থেকে ১২ টি মটর সাইকেলে লোকবল নিয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (গাড়ী নং-১১-০১০৭) রোধ করে এবং সৈকত মাহমুদ, সহকারী প্রকৌশলীর সাথে কথা কাটা কাটির এক পর্যায়ে মোঃ আল-আমীন আজাদ, উপ-সহকারী প্রকৌশলী ও মোঃ মাসুম পারভেজ রুবেল কে মুখে, ঘারে, পিঠে ও পেটে কিল ঘুষি দেয় এবং বেক দিয়ে হত্যার উদ্দ্যেশ্য আঘাত করে।

এ সময় হামলাকারীরা জব্দকৃত মিটার ও তার ছিনিয়ে নিয়ে যায় এবং বিউবো’র গাড়ী সহ কারীগরী টিমকে অবরোধ করেন। পরবর্তীতে স্থানীয়দের সহযোগিতায় বিদ্যুৎ পরিদর্শন টীম উক্ত ঘটনা স্থল থেকে কোন রকমের জান নিয়ে পালিয়ে আসতে সক্ষম হয়।

আহত প্রকৌশলীদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

নির্বাহী প্রকৌশলী আরও বলেন, এই ঘটনায় তারাকান্দা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা ন্যায় বিচার প্রত্যাশা করছি।
বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীদের উপর হামলার ঘটনার কথা স্বীকার করে বিসকা ইউনিয়নের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুল বলেন, গ্রামের মানুষ না বুঝে অনেক সময় ভুল করে ফেলে। তাই তাদের হয়ে সুপারিশ করায় বিদ্যুৎ বিভাগের লোকজন আমার সাথে দূর্ব্যবহার করেন। এসময় আমার লোকজন তার প্রতিবাদ করে। পরে আমি তাদের থামিয়ে বিদ্যুৎ বিভাগের লোকজনকে পাঠিয়ে দেই।

এ বিষয়ে তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, বিউবি ময়মনসিংহের প্রকৌশলীদের উপর হামলা মারধরের একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এদিকে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীদের উপর হামলার ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ময়মনসিংহ জেলা আইডি সভাপতি জিল্লুর রহমান। তিনি বলেন, একজন জনপ্রতিনিধি সরকারি কর্মকর্তাদের মারধর করে খুবই অন্যায় করেছেন। জেলা আইডিবির পক্ষ থেকে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই এবং দোষীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবী জানাই।