হালুয়াঘাটে নতুন ঘর পাচ্ছেন ১৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৩

এম,এ মালেক,হালুয়াঘাট ঃ
প্রধানমন্ত্রী কর্তৃক চতুর্থ পর্যায়ে আশ্রয়ণ প্রকল্পে ২০২২-২৩ অর্থ বছরে ৪র্থ পর্যায়ে ১ম ধাপে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় ১৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর ।
এ বিষয়ে,(২০মার্চ) সোমবার বিকেলে উপজেলা কনফারেন্স হল রুমে উপজেলা প্রশাসনের আযোজনে ভূমির্হীন ও গৃহহীন পরিবারে গৃহ প্রদান কার্যক্রম উদ্ধোধন বিষয়ক প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহামুদা হাসান ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহামুদা হাসান জানান,“মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহতী স্বপ্নকে বাস্তবে রুপান্তরের লক্ষ্যে খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক ভূমিহীন ও গৃহহীন অর্থৎ “ক” শ্রেণির পরিবারের জন্য একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে । ১ম,২য়, ও ৩য় পর্যায়ে সর্বমোট ২০৯ গৃহের কাজ সম্পন্ন হয়েছে।এবং গৃহসমূহ উপকারভোগী পরিবারের অনুকুলে হস্তান্তর করা হয় ।যার মধ্যে হালুয়াঘাট উপজেলায় ২০৯ টি গৃহ অন্তভূক্ত ছিল । উক্ত ২০৯ টি গৃহে বিদ্যুতায়ন, সুপের পানির ব্যবস্থা,ও যোগাযোগের রাস্তা নির্মাণ/ পুন-নির্মাণ করা হয়েছে । ২০২২-২৩ অর্থ বছরে ৪র্থ পর্যায়ে ১ম ধাপে হালুয়াঘাট উপজেলায় ১৮ টি গৃহের বরাদ্দ পাওয়া যায় এবং গৃহ সমূহের কাজ সম্পন্ন হয়েছে ।২য় ধাপে ১৭৮ টি গৃহের বরাদ্দ পাওয়া যায় এবং গৃহ সমূহের কাজ চলমান রয়েছে ।

উল্লেখ্য ময়মনসিংহ জেলার সীমান্তবর্তী হালুয়াঘাট উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবার অর্থাৎ “ক” শ্রেণির পরিবার পুনর্বাসানের লক্ষ্যে ৩য় পর্যায়ে মোট ২০৯ টি দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা একক গৃহ বরাদ্দ প্রদান করা হয় । গৃহগুলোর গুণগত মান নিশ্চিত করাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে প্রকল্প বাস্তবায়ন কমিটি কর্তৃক নিয়মিত পরিদর্শন,তদারকি ও পরামর্শের ভিওিতে দ্রুত গতিতে নির্মাণ কাজ এগিয়ে গেছে ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ মার্চ, ২০২৩ খ্রি, তারিখ বুধবার সকাল ১০ঃ৩০ মিনিটে গণভবন প্রন্ত থেকে ভার্চুয়াল মাধ্যমে সরাসরি যুক্ত থেকে ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করার সদয় সম্মতি ঞ্জাপন করেছেন বলে জানান ।

প্রেস ব্রিফিং অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস র্ঝণা ঘোষ, সহকারী কমিশনার (ভূমি) আফরোজা আফসানা-সহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ ।