পুলিশ হেফাজতে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে গাজীপুরে মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩

অনলাইন ডেস্ক : গাজীপুরে পুলিশের নির্যাতনে রবিউল ইসলাম (৪০) নামে এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন নিহতের স্বজন ও এলাকাবাসী। 

বুধবার সকাল সাড়ে নয়টা থেকে অভিযুক্ত পুলিশ সদস্যের বিচারের দাবিতে ওই মহাসড়কে পুলিশের তিনটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। এ সময় ভোগরা বাইপাস মোড়ে বাসন থানার পুলিশ বাক্সে ব্যাপক ভাঙচুর করা হয়।

রবিউল গাজীপুর মহানগরীর ভোগরা বাইপাস পেয়ারা বাগান এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন সুতার ব্যবসায়ী।

পরিবার সূত্রে জানা যায়, মোবাইলে বিটকয়েন দিয়ে জুয়া খেলার অভিযোগে শনিবার রাতে চারজনকে আটক করে বাসন থানা পুলিশ। পরদিন তিনজন ছাড়া পেলেও ব্যবসায়ী রবিউল ইসলামকে থানায় আটকে রাখে পুলিশ। মঙ্গলবার রাতে বাসন থানার উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলাম ও মাহবুবসহ একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে সই নিয়ে আসে। পরে রাতে পরিবারের লোকজন জানতে পারেন, রবিউল মারা গেছেন।

সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী লাঠিসোঁটা নিয়ে প্রথমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মালেক খসরু খান জানান, একটি গুজবকে কেন্দ্র করে স্থানীয়রা রাস্তায় ভাঙচুর ও বিক্ষোভ করছে। আসল ঘটনা হলো- থানার দুই এসআই রবিউলকে আটক করে থানায় নিয়ে এসেছিল। পরে তার স্বজন ও স্থানীয়দের আবেদন এবং তিনি ভালো, সেই দাবির পরিপ্রেক্ষিতে রাতে ছেড়ে দেওয়া হয়। স্থানীয়রা তাকে নিয়ে যাওয়ার সময় তিনি গাড়িচাপায় গুরুতর আহত হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। তবে স্বজন ও এলাকাবাসী রটান যে রবিউল পুলিশ হেফাজতে মারা গেছেন।