সিংড়ায় নকল মূর্তি বিক্রির দায়ে ৭ প্রতারক আটক

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২২

অনলাইন ডেস্ক : নাটোরের সিংড়ায় নকল স্বর্ণের মূর্তি বিক্রির প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার (২০ নভেম্বর) রাতে উপজেলার পিপলসন দড়িপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সোমবার (২১ নভেম্বর) সকালে নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন এ তথ্য জানান।

গ্রেফতাররা হলেন মৃত ফয়েজ উদ্দিন প্রমানিকের ছেলে মো. মন্টু (৪০), মো. মুকুল (৪৪) ও মো. শফিকুল (৩০), মৃত আজাহার আলীর ছেলে মোহাম্মদ আলী (৪০), সেকেন্দার প্রামানিকের ছেলে মো. জাহিদুল ইসলাম (৫৫), মৃত ছহির উদ্দিনের ছেলে মো. রজিম আহম্মেদ(২২) এবং মৃত আবু বক্করের ছেলে মো. আনোয়ার হোসেন (৩৮)। এ সময় তাদের কাছ থেকে নকল স্বর্ণের একটি মূর্তি, ৯টি মোবাইলসহ সিম কার্ড জব্দ করা হয়।

র‌্যাব জানায়, রোববার রাতে সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নের পিপলসন দড়িপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে নকল স্বর্ণের মূর্তি বিক্রির সংঘবদ্ধ প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নকল স্বর্ণের একটি মূর্তি, ৯টি মোবাইলসহ সিম কার্ড জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা বিভিন্ন সময়ে মানুষের কাছে স্বর্ণ মূর্তি বলে নকল মূর্তি বিক্রয় করে আসছিল। কিছুদিন আগে এক ভুক্তভোগীর কাছে ২ লাখ ২০ হাজার টাকায় স্বর্ণের মূর্তি বলে নকল মূর্তি বিক্রি করা হয়। পরে তারা পরীক্ষা করে জানতে পারে মূর্তিটি নকল। রোববার বিকেলে ভুক্তভোগীরা টাকা ফেরত চাইলে প্রতারক চক্রের সদস্যরা ভুক্তভোগীকে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়। পরে ভুক্তভোগী জীবন রক্ষার্থে সেখান থেকে পালিয়ে সিংড়া জামতলা বাজারে এসে র‌্যাবের টহল দলকে দেখতে পেয়ে বিষয়টি তাদের জানান। পরে র‌্যাব তাদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।