বাঘা পৌরসভায় ২৯ ডিসেম্বর ইভিএমে ভোটগ্রহণ

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

অনলাইন ডেস্ক : রাজশাহীর বাঘা পৌরসভায় ২৯ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইভিএমের মাধ্যমে এই পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
সোমবার (৭ নভেম্বর) পরিচালক (জনসংযোগ) ও যুগ্ম সচিব এসএম সামসুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তফসিল ঘোষণা করা হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোটগ্রহণ ২৯ ডিসেম্বর, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর।

এই নির্বাচন উপলক্ষে সম্ভাব্য মেয়র পদে প্রার্থী হওয়ার আগ্রহী প্রকাশ করে গণসংযোগ করছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদু, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাস আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা।

এ ছাড়াও বর্তমান মেয়র আবদুর রাজ্জাক, বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সুরুজ্জামান সুরুজ, উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন, বাঘা পৌর জামায়াতের সভাপতি সাইফুল ইসলাম। উপজেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক দুলাল হোসেন নির্বাচনে প্রার্থী হতে পারেন।।

এ বিষয়ে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, আমি সম্ভাব্য মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছি। কেন্দ্রয়ীভাবে যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষে কাজ করবো।

এদিকে বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন বলেন, বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করছে না। এর মধ্যে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত হলে আমি নির্বাচন করতে আগ্রহী। তবে দলের সিদ্ধান্ত মোতাবেক কাজ করবো।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কর্মকতা মুজিবুল আলম বলেন, তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই সম্ভাব্য প্রাথীরা নির্বাচনে নিয়ম সম্পর্কে জানতে আসেছেন। সেগুলো প্রার্থীদের বুঝিয়ে দিচ্ছি।

জানা যায়, বাঘা পৌরসভা নির্বাচন সর্বশেষ ২০১৭ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৩৬। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮০০ ও নারী ভোটার ১৫ হাজার ৮৩৬।