র‍্যাবের হাতে আটক ভূয়া চিকিৎসক কারাগারে

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২২

অনলাইন ডেস্ক : গাজীপুরের কালীগঞ্জে এম এ মান্নান (৫২) নামের এক ভূয়া চিকিৎসককে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়নের (র‍্যাব-১) নারায়ণগঞ্জের রূপগঞ্জের (পূর্বাঞ্চল) ক্যাম্পের সদস্যরা। পরে আটককৃত কথিত ওই চিকিৎসককে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শনিবার বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা ও কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম লিটন এ তথ্য জানান।

আটককৃত এম এ মান্নান কালীগঞ্জ উপজেলার বাহাদারসাদী ইউনিয়নের বাহাদারসাদী গ্রামের বাসিন্দা। তিনি মূলত একজন এলএমএএফ কোর্স সম্পন্নকারী হলেও ওই ইউনিয়নের বাশাইর বাজারে নন্দন বিধান মাকের্টে ‘মান্নান মেডিসিন কর্ণার’ নামের একটি চেম্বার খুলে চিকিৎসক পরিচয় দিয়ে স্থানীয়দের চিকিৎসা দিতেন।

এ সময় তার নিকট থেকে চিকিৎসক লেখা ব্যবস্থাপত্র, সীল, ভিজিটিং কার্ড ও স্টেথোস্কোপ উদ্ধার করা হয়।

র‍্যাবের ডিএডি মো. কামাল হোসেন বাদি হয়ে ওই ভূয়া চিকিৎসকের বিরুদ্ধে সরকারি আদেশ অমান্য করাসহ বিএমডিসি প্রদত্ত সনদ ব্যতীত প্রেসক্রিপশন প্যাড ও ভিজিটিং কার্ডে তার নামের পূর্বে ‘ডাক্তার’ পদবী ব্যবহার করে ‘বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০’’ এর ২৮(৩)/২৯(২) ধারায় কালীগঞ্জ থানায় একটি মামলা (নং ০৮) দায়ের করেন।

এসআই মো. রফিকুল ইসলাম লিটন জানান, এলএমএএফ কোর্স সম্পন্নকারীদের নামের পূর্বে চিকিৎসক না লিখতে হাইকোর্টের নির্দেশনা থাকা সত্ত্বেও তিনি ব্যবস্থাপত্র, সীল ও ভিজিটিং কার্ডে চিকিৎসক লিখে স্থানীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে গত ১৫ সেপ্টেম্বর দুপুরে বাশাইর বাজারে নন্দন বিধান মাকের্টে ‘মান্নান মেডিসিন কর্ণার’ নামের ওই ভূয়া চিকিৎসকের চেম্বারে অভিযান চালায় র‍্যাব-১।

তিনি জানান, আটককৃত ভূয়া চিকিৎসক এম এ মান্নানকে কালীগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। পরে তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়। সেই মামলায় তাকে দুপুরে গাজীপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।