“নেত্রকোনার চাঞ্চল্যকর আব্দুল আজিজ হত্যা মামলার মূল রহস্য উদঘাটন, জড়িত ৩ জন আটক ”

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২২

স্টাফ রিপোর্টার : “নেত্রকোনা জেলার পূর্বধলা থানার চাঞ্চল্যকর আব্দুল আজিজ হত্যা মামলার মূল রহস্য উদঘাটন ও হত্যাকান্ডের সাথে জড়িত ৩ জনকে আটক এবং হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ”

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর পুলিশ সুপার ও মিডিয়া অফিসার এর পক্ষে মেজর কোম্পানী কমান্ডার আখের মুহম্মদ জয় প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান গত ইং ১ সেপ্টেম্বর ২০২২ খ্রি. তারিখে ময়মনসিংহ জেলার গৌরীপুর থানার কুতুবপুর গ্রামে অজ্ঞাত কে বা কাহারা ব্যবসায়ী আব্দুল আজিজ নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে এই মর্মে সংবাদ পাওয়া যায়। উক্ত ঘটনাটি নেত্রকোনা জেলার পূর্বধলা থানা এলাকাসহ সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

ঘটনার সংবাদ পাওয়ার পরপরই র‌্যাব-১৪ এর একটি চৌকস দল ঘটনাস্থল পরিদর্শন, ছায়া তদন্ত, ঘটনার মূল রহস্য উদঘাটন এবং ঘটনার সাথে জড়িতদের আটক করতে জোর তৎপরতা শুরু করে।

পরবর্তীতে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে ঘটনার মূল রহস্য উদঘাটন করতে সক্ষম হয় এবং ঘটনার সহিত জড়িত আটককৃত ১। বিজয় কর্মকার (১৯), পিতা- কাজল চন্দ্র কর্মকার, মাতা- রিনাকর্মকার, সাং- মইলাকান্দা, থানা- গৌরীপুর, জেলা- ময়মনসিংহ, ২। মোঃ তরিকুল ইসলাম রানা (১৮), পিতা- মোঃ এমদাদুল হক, বর্তমান ঠিকানা, সাং- শ্যামগঞ্জ (রেলওয়ে জামে মসজিদ সংলগ্ন নানা মৃত নেকবল মিয়ার বাড়ী), থানা- গৌরীপুর, জেলা- ময়মনসিংহ, ৩। মোঃ আজাহার মিয়া (৩৫), পিতা- মোঃ তারা মিয়া, সাং- মইলাকান্দা, থানা- গৌরীপুর, জেলা- ময়মনসিংহকে অদ্য ইং ০৭/০৯/২০২২ খ্রি. তারিখ রাত অনুমান ০২.৪৫ ঘটিকার সময় ময়মনসিংহ জেলার গৌরীপুর থানা এলাকা হতে র‌্যাব-১৪, সিপিএসসি,টিটিসি,ময়মনসিংহ কর্তৃক আটক করতে সক্ষম হয়।

উল্লেখ্য, মামলার এজাহার পর্যালোচনা এবং র‌্যাব কর্তৃক ছায়া তদন্ত এবং গ্রেফতারকৃত আটককৃতদের জিজ্ঞসাবাদে জানা যায় যে, ভিকটিম নিহত আব্দুল আজিজের ছেলে তরিকুল ইসলাম বিপ্লব (২২), একজন মাদকাসক্ত এবং মাদক সেবন করে প্রায় সময় বাড়ীতে এসে মাতলামি করতো। মাদক সেবন থেকে ছেলেকে বিরত রাখতে আব্দুল আজিজ বিপ্লবকে প্রায় সময় শাসন করতে গিয়ে ধমকসহ মারপিট করতো। এতে বিপ্লব নিজেকে সংশোধন না করে বাবা আব্দুল আজিজের প্রতি ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার মতো জঘন্য পরিকল্পনা করে।

ঘটনার দুইদিন আগে ৩০/০৮/২০২২খ্রি. সন্ধ্যার সময় শ্যামগঞ্জ বাজারে একটি দোকানের পিছনে বসে হত্যার পরিকল্পনা বাস্তবায়নে বিপ্লব তাহার বন্ধু বিজয়, রানা, আজাহার, রাসেল ও সাধনদেরকে নগদ বিশ হাজার টাকার বিনিময়ে ভাড়া করে এবং হত্যার মিশন সফল করার জন্য বিপ্লব তার সহযোগী বিজয়কে দুইটি চাইনিজ কুড়াল কেনার জন্য ১৫০০/- টাকা দেয়। হত্যাকান্ড সফল করতে বিজয় এবং রানা শ্যামগঞ্জ বাজারে সুমির বনিকের দোকান হতে দুইটি চাইনিজ কুড়াল ১২৫০/- টাকার বিনিময়ে ক্রয় করে। ইং ০১/০৯/২০২২খ্রি. ঘটনার কিছু আগে বিপ্লব তার বাবা আজিজকে মোবাইল ফোনে জানায় “বাবা আমাকে পুলিশে ধরেছে আমাকে ছাড়িয়ে নিয়া যাও”।

ভিকটিম আব্দুল আজিজ ছেলের কথা বিশ^াস করে ঘটনাস্থলে গেলে কিছু বুঝে উঠার আগেই পরিকল্পনা মতো বিপ্লব এবং আজাহার পিছনদিক থেকে ভিকটিমের হাত ধরে এবং রাসেল এবং সাধন গামছা দিয়ে গলায় চাপ দিয়ে দুইদিক থেকে টেনে ধরলে বিজয় এবং রানা চাইনিজ কুড়াল দিয়ে ভিকটিমের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারি কুপিয়ে আজিজকে রক্তাক্ত গুরুতর অবস্থায় মাটিতে ফেলেরেখে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে যাওয়ার সময় পাশে একটি পুকুরে হত্যার কাজে ব্যবহৃত চাইনিজ কুড়াল দুইটি তারা ফেলে রেখে যায়। পরবর্তীতে ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য বিপ্লব নিজেই তার বাবাকে হাসপাতালে নিয়ে গেলে পথিমধ্যে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে ভিকটিমেরস্ত্রী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে নেত্রকোনা জেলার পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। যাহার মামাল নং- নং-০৮, তারিখ-০৩/০৯/২০২২ খ্রি. ধারা-৩০২/৩৪ পেনাল কোড-১৮৬০। ধৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করার নিমিত্তে পূর্বধলা থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন।