সাংবাদিকের উপর হামলা, নির্দেশদাতাসহ আটক ৮

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, আগস্ট ৩, ২০২২

অনলাইন ডেস্ক : ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েলের উপর হামলার ঘটনায় নির্দেশদাতা কাউসার ভূঁইয়াসহ আট জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার এ ঘটনায় শের-ই-বাংলা নগর থানায় জিডি করা হলে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

এদিকে, এ ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ।

পাশাপাশি সাংবাদিকদের পেশাগত কাজে বাঁধা দেওয়ায় সংশ্লিষ্টদের অবিলম্বে আইনের আওতায় আনা ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন নেতৃবৃন্দ।

এর আগে দুপুরে রাজধানীর তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং কর্পোরেশনে মেডিকেলের যন্ত্রাংশ কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহে গেলে তাদের ওপর হামলা চালায় ওই প্রতিষ্ঠানের সত্ত্বাধীকারী কাওছার ভূঁইয়া ও তার সন্ত্রাসী বাহিনী। এ সময় ডিবিসির ক্যামেরা পার্সন আজাদ আহমেদকে মারধর, ক্যামেরা ভাংচুর করে ভিডিও ফুটেজ ডিলিট করে দেওয়া হয়।

পরে ক্যামেরা ফেরত চাইলে কাওছারের ১০/১২ জন সন্ত্রাসী জুয়েল ও আজাদকে এলোপাতাড়ি মারধর করে। এতে তারা দু’জনেই আহত হন। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ভিকটর ট্রেডিং কর্পোরেশন জাতীয় নাক, কান, গলা ইনস্টিটিউটে ঠিকাদারি প্রতিষ্ঠান। তাদের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়ায় অনুসন্ধানে যায় ডিবিসি নিউজ।