প্রধানমন্ত্রীকে বিশ্বকাপ ফুটবলের ট্রফি প্রদর্শন

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, জুন ১০, ২০২২

স্টাফ রিপোর্টার : বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে আকর্ষনীয় ও মর্যাদার ট্রফি ফিফা বিশ্বকাপ ট্রফি। সোনার তৈরি এই ট্রফিটি এখন বাংলাদেশে। বুধবার বেলা ১১টা ২৫ মিনিটে ফিফার একটি প্রতিনিধি দল ট্রফিটি পাকিস্তান থেকে চার্টার্ড ফ্লাইটে করে ঢাকায় নিয়ে আসে।

সিডিউল অনুযায়ী প্রথমে হোটেল র‌্যাডিসন ব্লুতে এবং বিকেলে ট্রফি নেওয়া হয়েছিল রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে। সেখানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি এবং বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ অন্য কর্মকর্তারা ফিফা বিশ্বকাপ ট্রফিটি রাষ্ট্রপতিকে প্রদর্শন করেন।

এরপর সন্ধ্যা ৭টার দিকে বিশ্বকাপ নিয়ে যাওয়া হয় প্রধানমন্ত্রীকে প্রদর্শন করার জন্য সংসদ ভবনের লবিতে। ওই সময়ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপ ট্রফির পাশে দাঁড়িয়ে ছবি তোছেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন একটি ফুটবল উপহারও দেন।

প্রধানমন্ত্রীকে প্রদর্শনের পর বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হোটেল র‌্যাডিসন ব্লুতে। বৃহস্পতিবার সকালে নির্দিষ্ট কিছু র্শকের জন্য ট্রফিটি উম্মুক্ত থাকবে এবং বিকেলে বাংলাশে আর্মি স্টেডিয়ামে নেওয়া হবে। জমজমাট কনসার্টপর্ব দিয়ে শেষ হবে ট্রফির বাংলাদেশ সফরের কার্যক্রম। শুক্রবার রাতে ট্রফি বাংলাদেশ থেকে নিয়ে যাওয়া হবে পূর্ব তিমুরে।