হালুয়াঘাটে সিনজেনটা এসএলসি শস্য কর্তন ও মাঠ দিবস পালিত

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, মে ১৪, ২০২২

::দেওয়ান নাঈম,হালুয়াঘাট প্রতিনিধি:: ময়মনসিংহের হালুয়াঘাটে উচ্চ ফলনশীল বোরো সিনজেনটা এস ১২০৫ জাতের ধান এর প্রচার ও সম্প্রসারণের লক্ষে শস্য কর্তন ও মাঠ দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) বিকালে সিনজেনটা বাংলাদেশ লিমিটেডের আয়োজনে হালুয়াঘাট উপজেলার জুগলি ইউনিয়নের তালতলা গ্রামের কৃষক মো.দুলাল খান’র ২৫ শতাংশ জমিতে সিনজেনটা এস ১২০৫ জাতের শস্য কর্তন ও মাঠ দিবস পালিত হয়।

সিনজেনটার এসপিও মো.আবুল হোসেনের সঞ্চালনায় উপজেলার কৃষক ও সাবেক ইউপি সদস্য মো. আক্তার হোসেনের সভাপতিত্বে শস্য কর্তন ও মাঠ দিবসের আলোচনা সভায় কৃষক-কৃষাণীদের উদ্দেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনজেনটার সিনিয়র সেলস ইউনিট লিডার কৃষিবিদ মো.মিজানুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনজেনটার পরিবেশক ও ইসলাম এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী হাজী মোঃ আজহারুল ইসলাম,সিনজেনটার কালাপাগলা বাজারের রিটেলার মো.আনোয়ার হোসেন, কৃষক দুলাল খান মোঃ আজহারুল ইসলাম, আলহাজ্ব ফজলুল হক হক্কা প্রমুখ

বক্তারা বলেন, প্রথম পর্যায়ে তিনি ২৫ শতাংশ জমিতে এ জাতের ধানের চাষ করেছেন।সিনজেনটা কোম্পানির এস ১২০৫ জাতের ধান ১ একর জমিতে একশ বিশ মন ধান পাওয়া সম্ভব। এই ধানের ফলন অনেক ভালো।

এসময় উপস্থিত সকল কৃষকরা একসাথে বলেন আমাদের নিজ নিজ জমিতে এই উচ্চ ফলনশীল বোরো সিনজেনটা এস ১২০৫ জাতের ধান করবো।