​পার্বতীপুরে ইউপি নির্বাচন, রাত পোহালেই ভোট

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২২

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিদিন : দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে ইউপি নির্বাচন। পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপির) নির্বাচনে এই উপজেলার ৮ টি ইউনিয়নে নির্বাচন হবে। ভোটের প্রচার শেষ হয়েছে সোমবার মধ্যরাতে।
পার্বতীপুর উপজেলার ০৮ ইউনিয়নে প্রার্থীরা বেশ কয়েকদিন প্রচারে ব্যস্ত সময় পার করেন। শেষ দিনেও নিজেদের জানান দিতে তীব্র শীত উপেক্ষা করে মাঠে সর্বশক্তি নিয়ে নামেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সমর্থকেরা। পাড়া-মহল্লা সরগরম হয়ে উঠে প্রচারের মাইকিং আর মিছিলে।

৫ জানুয়ারি ভোট গ্রহণ উপলক্ষে সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তার অফিস যাবতীয় কার্যক্রম গুছিয়ে নিয়েছে। চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। ইতিমধ্যে রিটার্নিং ও প্রিজাইডিং কর্মকর্তারাসহ ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণও শেষ হয়েছে। ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আনসার, পুলিশ ও বিজিবির তিন স্তরের নিরাপত্তাবলয় মাঠে থাকবে। ভোট গ্রহন চলবে একটানা সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‍্যাব থাকবে বলেও প্রশাসনের কর্তাব্যক্তিরা জানিয়েছেন। দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার বেলাইচণ্ডী, মন্মথপুর, চণ্ডীপুর, মোমিনপুর, মোস্তফাপুর, হাবড়া, হামিদপুর ও হরিরামপুর সহ মোট ৮টি ইউনিয়নের ভোট হবে।

সীমানা জটিলতায় রামপুরা ও পলাশবাড়ি ইউনিয়নের ভোট গ্রহন স্থগিত রয়েছে। ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদের ৫২ জন, সংরক্ষিত নারী সদস্য ১১২ ও সাধারণ সদস্য পদে ৩০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮ ইউনিয়নে ৭৫টি কেন্দ্রে ৫৪১টি কক্ষে ভোট গ্রহণ হবে বলে জানা গেছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।