আন্দোলন কর্মসূচি নিয়ে রাজনৈতিক দলের সঙ্গে বসছে বিএনপি

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২২

অনলাইন ডেস্ক : আন্দোলন কর্মসূচি নিয়ে দলীয় নেতাদের পর এবার দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসছে বিএনপি। আগামী সপ্তাহ থেকে দলগুলোকে চিঠির মাধ্যমে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানানো হবে।
মঙ্গলবার বিকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা এক বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়। সোমবার রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ নিয়ে কমিটির সভায় আলোচনা হয়। সামগ্রিক রাজনৈতিক প্রেক্ষাপটে সব রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময়ের সিদ্ধান্ত গৃহীত হয়।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী সপ্তাহ নাগাদ রাজনৈতিক দলগুলোকে আলোচনার জন্য চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হবে। অনুষ্ঠেয় বৈঠকগুলোতে আগামী দিনের রাজনৈতিক কৌশল, নির্বাচন কমিশন গঠনসহ প্রাথমিক পর্যায়ের আলোচনা করবে বিএনপি।

সোমবার অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এতে অংশগ্রহণ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!