চিতলমারীতে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ পালিত

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২১

বিভাষ দাস, চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারীতে ২৮ ডিসেম্বর ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ২০২১ পালিত হয়েছে। উপজেলা প্রশাসরের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে এ উপলক্ষ্যে প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতার বিষয়-বিজ্ঞান ভিত্তিক প্রকল্প উপস্থাপন ও বক্তৃতা মালা। তিনটি গ্রুপে এই প্রতিযোগিতার স্তর ভাগ করা হয়। জুনিয়র গ্রুপে মাধ্যমিক ও সমমান, সিনিয়র গ্রুপে উচ্চ মাধ্যমিক ও সমমান এবং বিশেষ গ্রুপে বিজ্ঞানমনস্ক গ্রুপ/বিজ্ঞানক্লাব/বিজ্ঞানমনস্ক ব্যক্তি অংশ গ্রহণ করে। সারাদিন ব্যপী আয়োজিত এ প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা স্টলের মাধ্যমে তাদের প্রকল্প উপস্থাপন করে এবং মঞ্চে বক্তৃতা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। প্রায় ২০টি প্রতিষ্ঠান প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

তার মধ্যে সন্তোষপুর মাধ্যমিক বিদ্যালয়, কালিদাস বড়াল স্মৃতি মহাবিদ্যালয়, বঙ্গবন্ধু সরকারী মহিলা কলেজ, চরবানিয়ারী মডেল উচ্চ বিদ্যালয়, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়, চিতলমারী হাসিনা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সাবোখালী মাধ্যমিক বিদ্যালয়, ত্রিপল্লী মাধ্যমিক বিদ্যালয়, বড়বাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, চিতলমারী এস এম মডেল উচ্চ বিদ্যালয় অন্যতম।
অনুষ্ঠান শেষে প্রতিযোগীতের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাইয়েদা ফয়জুন্নেছাসহ বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের গুণীজন।