সুজুকির বৈদ্যুতিক স্কুটার আসছে নভেম্বরেই

প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২১

নিজস্ব প্রতিবেদক : সুজুকি এবার বৈদ্যুতিক স্কুটার বাজারে আনছে। প্রথমে ভারতের বাজারেই শুধু পাওয়া যাবে এই স্কুটার। ১৮ নভেম্বরই বাজারে সুজুকির জনপ্রিয় ম্যাক্সি-স্কুটার বার্গম্যান এর নতুন ইলেকট্রিক ভ্যারিয়েন্ট লঞ্চ হবে।
এরই মধ্যে সুজুকির জনপ্রিয় ম্যাক্সি-স্কুটার বার্গম্যান-এর নতুন ইলেকট্রিক ভ্যারিয়েন্ট একাধিকবার ভারতের রাস্তায় টেস্টিংয়ে দেখা গিয়েছে। পরীক্ষানিরীক্ষা চালানোর সে সব ছবি যেমন প্রকাশ্যে এসেছে, তেমনই বার্গম্যান ইলেকট্রিক-এর পেটেন্ট নথিপত্র থেকে ডিজাইনও সামনে এসেছিল। যা থেকে এর চেহারা সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছিল।

ডিজাইনের দিক থেকে পেট্রোলচালিত বার্গম্যান স্কুটারের সঙ্গে বিদ্যুৎচালিত বার্গম্যানের কোন হের ফের নেই। তবে টুকটাক কিছু পরিবর্তন চোখে পড়বে। যেমন সিঙ্গেল শক অ্যাবজর্ভারের জায়গায় বার্গম্যান ইলেকট্রিকে টুইন শক সেটআপ দেওয়া হবে, যাতে ব্যাটারি প্যাকের ওজন ঠিকমতো হ্যান্ডেল করা যায়। এছাড়া কোন রকম ধোঁয়া বার হবে না বলে চোখে পড়বে না এগজস্ট সিস্টেমের উপস্থিতি।

সুজুকি বার্গম্যান ইলেকট্রিকের প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলো এখনও জানা যায়নি। তবে এটি ১১০ সিসি ইঞ্জিনের সমক্ষতা সম্পন্ন স্কুটারের মতো পারফরম্যান্স দেবে বলে আশা করা যায়। এটি ইলেকট্রিক টু-হুইলারের বাজারে বাজাজ চেতক, ওলা এসআই-এর সঙ্গেও টক্কর দিতে পারে বলে মনে করছেন স্থানীয় গবেষকরা। বার্গম্যান ইলেকট্রিক-এর দাম হতে পারে ভারতীয় মূদ্রায় এক লাখ ১০ হাজার থেকে এক লাখ ২০ হাজার টাকার মধ্যে। সূত্র, ইন্টারনেট।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!