দুর্গাপুরে ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীর উপর হামলা

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২১
দুর্গাপুরে ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীর উপর হামলা

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোনার দুর্গাপুর উপজেলার ইউপি নির্বাচনে কুল্লাগড়া ইউনিয়নের নৌকার মনোনীত প্রার্থী সুব্রত সাংমা ও তার সমর্থকদের উপর হামলা করেছে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল আউয়াল ও তার কর্মীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ইউনিয়নের বিপিনগঞ্জ বাজারে এই ঘটনাটি ঘটে।
প্রতিপক্ষের মারধরে গুরুতর আহত হন নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থী সুব্রত সাংমা, উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম ও ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির কাজল। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শামছুল হক বাদী হয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আউয়ালকে প্রধান আসামী করে ২৭ জনের নাম উল্লেখ করে দুর্গাপুর থানায় মামলা দায়ের করেন।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে বিপিনগঞ্জ বাজারে সুব্রত সাংমা নির্বাচনী প্রচারনা চালায় ঐ সময় একই বাজারে নির্বাচনী প্রচারনা চালায় স্বতন্ত্র প্রার্থী আব্দুল আউয়াল। এক পর্যায়ে নির্বাচনী বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে তর্ক বিতর্ক হলে বিষয়টি স্থানীয়রা মীমাংশা করে দেই। পরবর্তীতে বৃহস্পতিবার সন্ধ্যায় আব্দুল আউয়াল, শামীম , বারেক, হান্নান, নূরে আলম, খোকন, হেকিম সহ আরো ২০/২৫ জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বিপিনগঞ্জ বাজারে সুব্রত সাংমা ও তার কর্মীদের উপর হামলা ও মোটরসাইকেল ভাঙচুর করে।

এক পর্যায়ে প্রতিপক্ষের ছুরিকাঘাত ও মারধরে গুরুতর আহত হন সুব্রত সাংমা, কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির কাজল । এরপর স্থানীয়রা গুরুতর তিনজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তারা।

এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি শাহনুর এ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে । অভিযুক্তদের ধরতে অভিযান চালানো হচ্ছে।