সখীপুরে আওয়ামী লীগের ৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২১
সখীপুরে আওয়ামী লীগের ৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

অনলাইন ডেস্ক : সখীপুরে ১১ নভেম্বর চার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়নের তোয়াক্কা না করে ৫জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। দলীয় শৃঙ্খলা অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে ডাকবাংলোতে উপজেলা আওয়ামী লীগের জরুরী কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বহিষ্কৃতরা হলেন-কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মো.দুলাল হোসেন। তিনি উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য। তার প্রতীক আনারস। তিনি দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে নৌকার প্রার্থী তারিকুল ইসলাম বিদ্যুতের সঙ্গে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। বহেড়াতৈল ইউনিয়ন পরিষদে প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য মো.গোলাম ফেরদৌস। তিনি নৌকার প্রার্থী ওয়াদুদ হোসেনের সঙ্গে আনারস প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নেমেছেন। দলের কাছে সে মনোনয়ন চেয়ে আবেদনই করেননি।

যাদবপুর ইউনিয়ন পরিষদে বজলুর রহমান বাবুল নৌকার প্রার্থী এসএম আতিকুর রহমানের সঙ্গে আনারস নিয়ে নির্বাচন করছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ। বহুরিয়া ইউনিয়ন পরিষদে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান সদস্য নূরে আলম মুক্তা দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে মোটর সাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করছেন। একই ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত নিরাঞ্জন বিশ্বাস দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে নৌকা পাওয়া গোলাম কিবরিয়া সেলিমের সঙ্গে আনারস প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

দলীয় নিয়ম ও আইন কানুন উপেক্ষা করে দলের প্রার্থীর সঙ্গে নির্বাচনে অংশগ্রণ করার অপরাধে তাদের দল থেকে বহিষ্কার করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত শিকদার সাংবাদিকদের বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থী হওয়ার অভিযোগে দলের কার্যনির্বাহী সভায় দল থেকে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, বিষয়টি লিখিতভাবে বহিষ্কৃতদের অবহিত করা হবে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!