আইন-শৃঙ্খলা বলতে কিচ্ছু নেই, এমন দেশ তো চাইনি: ফখরুল

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২১

অনলাইন ডেস্ক ; সংকটে এখন পুরো জাতি মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইন-শৃঙ্খলা বলতে কিচ্ছু নেই। এই দেশ তো আমরা চাইনি।

রোববার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয়তাবাদী ওলামা দলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, অনেকেই বলেন বিএনপি সংকটে। সংকটে বিএনপি নয়, সংকট হচ্ছে গোটা জাতির। এই কথাটা আমাদেরকে বুঝতে হবে। এবং এই কথাটিই মানুষকে বুঝাতে হবে। আজকে গণতন্ত্র নেই, নির্বাচন হয় না, কোন জবাবদিহি নাই, যে যেখানে পারছে চুরি করছে, ডাকাতি করছে।

‘ক্ষমতাসীন আওয়ামী লীগ আজকে বাংলাদেশকে যে রাষ্ট্রে পরিণত করেছে, এটি আমাদের রাষ্ট্র নয়’-যোগ করেন ফখরুল।

তিনি বলেন, আওয়ামী লীগ সেজন্য আজকে সবচেয়ে বড় শত্রুতে পরিণত হয়েছে মানুষের। আমাদের মূল লক্ষ্য ছিল আমরা চমৎকার একটা রাষ্ট্র গঠন করব। যে রাষ্ট্রে মানুষের অধিকার থাকবে, যে রাষ্ট্র মানুষ কথা বলতে পারবে, স্বাধীন সংবাদমাধ্যম থাকবে।

মির্জা ফখরুল বলেন, আমরা যে রাষ্ট্র, সমাজ চেয়েছিলাম সেটা হবে একটা মুক্ত সমাজ, গণতান্ত্রিক সমাজ। আর অন্য কোনো দেশের পরাধীন হয়ে থাকা নয়। একটি স্বাধীন সার্বভৌম মুক্ত দেশ আমরা চেয়েছিলাম। এবং সেই লক্ষ্যে আমরা যুদ্ধ করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমাদের স্বাধীনতা যুদ্ধের পরেও এই দলটি ক্ষমতায় আছে। তারা সেদিনও ক্ষমতায় ছিল।

আলোচনায় আরও উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা নেসারুল হক, সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা নজরুল ইসলাম তালুকদার।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!