মালয়েশিয়া বাংলাদেশিসহ ৩২৬ অভিবাসী আটক

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২১
মালয়েশিয়া বাংলাদেশিসহ ৩২৬ অভিবাসী আটক

অনলাইন ডেস্ক : মালয়েশিয়ায় ৯৫ বাংলাদেশিসহ ৩২৬ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।বৃহস্পতিবার দিবাগত রাতে দেশটির জালান ইকো ম্যাজেস্টিক ১/২ সি, কাজাং -এ একটি শেয়ার্ড হাউস এলাকায় এ অভিযান চালানো হয়।
অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ বলেন, দিবাগত রাত ১২টার দিকে শুরু হওয়া অভিযানে ৩২৬ জন বিদেশীকে আটক করা হয়। তাদের কাগজপত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের মধ্যে ৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ২৮ জন নারী, ৯৫ জন বাংলাদেশি, ৬৬ জন মিয়ানমারের, একজন ঘানার ও ছয় জন ভিয়েতনামের পুরুষ ও সাত জন নারী রয়েছেন।

তিনি বলেন, বিদেশীদের অধিকাংশই উৎপাদন খাতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছে বলে ধারণা করা হয়। কেউ কেউ তাদের নিজস্ব ব্যবসাও পরিচালনা করেন।

খায়রুল দাজাইমি দাউদ বলেন, আশপাশের বাসিন্দারা অভিযোগ করেছেন, এমন জনবসতি রয়েছে যেখানে উপচে পড়া ভিড়, স্বাস্থ্যবিধি ব্যাঘাত সৃষ্টি হয়েছে। আবাসন এবং কর্মচারী সুবিধা আইন বা আইন ৪৪৬ এর ন্যূনতম মান লঙ্ঘন করেছে। আইন ৪৪৬ মেনে না চলার অপরাধে, নিয়োগকারীদের ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে। আটককৃত সকলকে আরও তদন্তের জন্য সিমোনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। যাদের আটক করা হয়েছে তারা ধারা ৬ (১) এর অধীনে অপরাধ করেছে কারণ তাদের কাছে বৈধ ভ্রমণ কাগজপত্র বা ধারা ১৫ (১) সি নেই।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!