এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লি নেওয়া হয়েছে তোফায়েল আহমেদকে

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২১
নিজস্ব প্রতিবেদক: উন্নত চিকিৎসার জন্য দিল্লি নেয়া হয়েছে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ। স্ট্রোক করায় গত ৩০ আগস্ট তোফায়েল আহমেদকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।
শুক্রবার বেলা ১১টায় একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে দিল্লি নিয়ে যাওয়া হয় বলে তার ব্যক্তিগত সহকারী আবুল খায়ের জানান।  তবে তার শারীরিক অবস্থা ভালো আছে।
আবুল খায়ের বলেন, স্কয়ার হাসপাতালে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে উনাকে উন্নত চিকিৎসার জন্য দিল্লির একটি হাসপাতালে নেওয়া হচ্ছে। দিল্লির ওই হাসপাতালে এর আগে তোফায়েল আহমেদের হৃদযন্ত্রে রিং পরানো হয়েছিল।
তোফায়েল আহমেদের কার্ডিওলজি ও নিউরোলজির কিছু সমস্যা ছিল।  ৩০ আগস্ট শারীরিক অবস্থা কিছুটা খারাপ হলে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়।
তোফায়েল আহমেদের একান্ত সচিব মো. নুরুল আমিন জানান, তোফায়েল আহমেদের শারীরিক অবস্থা ভালো আছে।  তিনি সুস্থ আছেন।  নিয়মিত চেকআপের অংশ হিসেবে তাকে দিল্লি নেওয়া হচ্ছে।
ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ ৬৯-এর গণঅভ্যুত্থানের মহানায়ক।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব।  মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন।
বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য। তিনি ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি প্রদানের ঘোষণা দেন।
৭৭ বছর বয়সি তোফায়েল আহমেদ পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য।  সবশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন তিনি।
ডি,এন