ফুলপুরে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, জুন ৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক : “ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল,” এ প্রতিপাদ্য কে সামনে নিয়ে সারাদেশের ন্যায় ময়মনসিংহের ফুলপুরে ৫ দিনব্যাপী জুম অনলাইনে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

রবিবার (৬ জুন) সকালে ভূমি মন্ত্রণালয়ের সহযোগিতায় ফুলপুর উপজেলা ভূমি অফিসের হলরুমে ভূমি সেবা সপ্তাহ ২০২১ এর শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধন শেষে আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার ভূমি ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার।

ইউএনও শীতেষ চন্দ্র সরকার বলেন, সরকার ভূমি মালিকদের জন্য জমি বিরোধ নিরসন এবং নামজারী করতে ঝামেলা কমিয়ে ই নামজারী চালু করেছেন। ফলে টাউট দালালের খপ্পর থেকে ভূমি মালিকদের নিরাপত্তা বিধান করেছেন। সময়মত জমির খাজনা ও কর পরিশোধ করুন জমি আপনার আপনি নিরাপদে রাখুন। বর্তমান সরকার মানুষের হাতের মুঠোয় ভূমি সেবা দিচ্ছে। ভূমি মালিকদের প্রতি অনুরোধ আপনারা আপনাদের প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে জমি রেজিষ্ট্রেশন করে নিন।

এতে বক্তব্য রাখেন ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেল, পৌর মেয়র শশধর সেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, সাংবাদিক নাজিম উদ্দিনসহ আরও অনেকেই।

আগামী ৩০ জুন থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে। এখন থেকে প্রতি বছর অনলাইনে নেওয়া হবে জমির খাজনা। তাই সকল শ্রেণির ভূমি মালিকদের রেজিস্ট্রেশনের আওতায় আসার আহ্বান জানান ইউএনও।