বরিশালে স্বেচ্ছায় কারাবরণের জন্য থানায় হাজির সাংবাদিকরা

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, মে ২১, ২০২১

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক রোজিনা ইসলামকে মিথ্যা মামলায় কারাবাস করানোর প্রতিবাদে স্বেচ্ছায় কারাবরণের আবেদন করেছেন বরিশালের সাংবাদিকরা।

বৃহস্পতিবার দুপুরে বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের উদ্যোগে সাংবাদিকরা কোতয়ালি মডেল থানায় এ আবেদন করেন। এতে অন্যান্য সংবাদকর্মীরাও অংশ নিয়েছেন।

সংগঠনের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান বলেন, অপরাধ না করে মিথ্যা মামলায় জেলহাজতে যেতে হয়েছে অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে। তাকে যে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে, আমরাও সেই ধরনের মামলার আসামি হয়ে স্বেচ্ছায় কারাবরণ করতে চাই। আমাদের সাথে সংগঠনের সদস্যসহ অন্য প্রায় অর্ধশত সংবাদকর্মীরাও একাত্মতা প্রকাশ করে স্বেচ্ছায় কারাবরণের আবেদন করেছেন।

কোতয়ালি মডেল থানার ওসি মোঃ নূরুল ইসলাম পিপিএম বলেন, সাংবাদিকরা আমার কাছে স্বেচ্ছায় কারাবরণের আবেদন করেছেন। তবে তাদের কারও বিরুদ্ধে অভিযোগ বা মামলা না থাকায় কারাবরণ করা সম্ভব নয়।

অপরদিকে একইদিন বেলা এগারোটার দিকে সাংবাদিক রোজিনা ইসলামের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, স্বাস্থ্য মন্ত্রি ও সচিবের পদত্যাগ এবং সাংবাদিককে হেনেস্তকারী অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ডিজিটাল আইন বাতিলের দাবিতে নগরীর সদররোডে প্রতিবাদ সভা করেছে গণনাট্য সংস্থা বরিশাল জেলা কমিটির নেতৃবৃন্দরা। একইদাবিতে বরিশালের নারী সমাজের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।