ফেনীতে ডিজিটাল নিরাপত্তা মামলায় যুবক জেলে

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক : ফেনীতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় এমরানুল হক ইমরান (২৯) নামের এক যুবককে আটক করে জেল হাজতে পাঠিয়েছে ফেনী মডেল থানা পুলিশ।
বৃহস্পতিবার (২২ এপ্রিল) যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবির) ওসি এএনএম নুরুজ্জামান জানান, সরকার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করে ফেসবুকে পোস্ট করায় মোঃ এমরানুল হক ইমরান (২৯) নামের ওই যুবককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার (২১ এপ্রিল) রাত পৌনে ১১ টার দিকে ফেনী পৌর ১৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ চাড়িপুরের কমার্স কলেজ রোডের অইধন ভূঁঞা বাড়ীতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ইমরান ওই এলাকার মোঃ আবদুল করিমের ছেলে।

ডিবির ওসি আরও জানান, গ্রেফতারকৃত ইমরান তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে আইন শৃঙ্খলার অবনতি ঘটানো এবং সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে বিভিন্ন কুরুচিপূর্ণ পোস্ট করে জনমনে বিভ্রান্তির চেষ্টা করছিল। সম্প্রতি হেফাজত, বিএনপি ও লকডাউন ইস্যু নিয়েও সে নানাভাবে গুজব ও মনগড়া প্রচার করছে।

বুধবার রাতে ডিবির একটি দল অভিযানে চালিয়ে তাকে দক্ষিণ চাড়িপুরে নিজ বাড়ি হতে গ্রেফতার করেছে। তার কাছ থেকে একটি স্যামসাং টাচ মোবাইল জব্দ করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ফেনী মডেল থানায় মামলা করা হয়েছে বলে জানান ওসি।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত ইমরানের ফেইসবুক প্রোফাইল ঘেঁটে দেখা গেছে, সে বিভিন্ন সময়ে সরকার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কটাক্ষ করে পোস্ট করেছে।