ভালুকায় সেফটি ট্যাংকিতে পড়ে মা ও শিশু ছেলেসহ নিহত-৩

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, মার্চ ৫, ২০২১

ভালুকা (ময়মনসিংহ)প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রভিটা ফিসফিডস নামের একটি ফ্যাক্টরীর সেফটি ট্যাংকিতে পড়ে মা ও শিশু ছেলেসহ তিন জন নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ৩০ মার্চ বুধবার সন্ধ্যায় উপজেলার ধীতপুর ইউনিয়নের ধলিয়া বহুলী গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়, গোপালগঞ্জ জেলার প্রকৌশলী সজল বাচ্চি ভালুকা উপজেলার ধলিয়া বহুলী গ্রামে অবস্থিত প্রভিটা ফিসফিড ফ্যাক্টরীর ভেতরে স্ব-পরিবারে বসবাস করে চাকরী করে আসছিলেন। ঘটনারদিন বুধবার সন্ধ্যায় সজল বাচ্চির শিশু ছেলে হিস বাচ্চি (৩) খেলা করার সময় চটের বস্তা দিয়ে ঢাকা ভাঙা সেফটি ট্যাংকিতে পড়ে যায়। দু’তলা থেকে শিশু সন্তান টেংকিতে পড়ে যেতে দেখে মা শ্রীমতিরানী (৩০) তাকে উদ্ধারের জন্য টেংকিতে ঝাপিয়ে পড়েন। খোঁজ পেয়ে ট্যাংকিতে পড়ে যাওয়া মা ও ছেলেকে উদ্ধারের জন্য ফ্যাক্টরীর শ্রমিক রংপুর জেলার মিঠাপুকুরের হৃদয় (২২) চেষ্টা করলে তিনিও ঐ ট্যাংকিতে পড়ে মারা যান। খবর পেয়ে ভালুকা ও ত্রিশাল ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে পড়ে যাওয়া তিন জনের লাশ উদ্ধার করেন।

এ বিষয়ে বক্তব্য নেয়ার জন্য বারবার চেষ্টা করেও ফ্যাক্টরীরর কারো সাথে সাক্ষাতকরা সম্ভব হয়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: আশরাফ উদ্দিন জানান,ঘটনারস্থল থেকে তিন জনের লাশ উদ্ধার করা হয়।

ত্রিশাল ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোনিম সারোয়ার জানান, ঘটনার পরপরই ভালুকা ও ত্রিশালের দু’টি ইউনিট উদ্ধারের চেষ্টা চালিয়ে মৃত অবস্থায় তিন জনের লাশ উদ্ধার করা হয়েছে। ভালুকা মডেল থানারওসি মাহমুদুল হাসান জানান, নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে। পরবর্তিতে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্্যবস্থা নেয়া হবে।