পটিয়ার কুসুমপুরা ইউপি সদস্য নুরুল আলমকে কুপিয়ে জখম

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০২০

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরীঃ- চট্টগ্রামের ইউপি সদস্য নুরুল আলম সহ ৬ জন কুপিয়ে ও এলোপাতাড়ি পিটিয়ে জখম করেছে। আহতরা হলেন পটিয়া উপজেলার কুসুমপরা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার মো. নুরুল আলম (৫৪), মেম্বারের ভাই ফরিদুল আলম (৪৪), মেম্বারের পুত্র নঈম উদ্দিন জাহেদ ইমন (১৬), বড় পুত্র নুর উদ্দিন জাহেদ রিমন (১৮), মেয়ে তাহেরিমা সুলতান রিফা (২১) ও স্ত্রী রেহেনা আকতার (৪২)।

গতকাল ৫ জানুয়ারি রবিবার রাত ৯টার দিকে উপজেলার মেহেরআর্টি গ্রামের ইউপি মেম্বারের বাড়িতে প্রতিপক্ষ এয়ার মোহাম্মদ, জাহাঙ্গীর, দেলোয়ার হোসেন, শাহদাত হোসেন সোহেল, মো. কায়সার, মো. আরিফ, নুর মোহাম্মদ, নুর কায়েম মানিকসহ সংঘবদ্ধ সন্ত্রাসীরা দাড়ালো অস্ত্রশস্ত্র নিয়ে এই হামলা চালিয়েছেন। স্থানীয় লোকজন আহত ৬জনকে উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান। ঘটনার খবর পেয়ে পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে ছুটে গেলেও হামলাকারী কাউকে গ্রেফতার করতে পারেনি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মেহেরআর্টি গ্রামের ইউপি মেম্বার মো. নুরুল আলমের পরিবারের সঙ্গে পার্শ্ববর্তী মো. জাহাঙ্গীর ও এয়ার মোহাম্মদের পরিবারের মধ্যে জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। জায়গার বিরোধ সম্পত্তি করতে স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা সম্প্রতি জায়গার পরিমাপ করে সীমানা নির্ধারন করে দেন। তবে এয়ার মোহাম্মদের জায়গার বিরোধ নিস্পত্তি হয়নি।

পটিয়া যুগ্ম জেলা জজ আদালতে দেওয়ানী ও পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জাহাঙ্গীর ও এয়ার মোহাম্মদের বিরুদ্ধে একটি চাঁদাবাজি মামলা বিচারধীন রয়েছে। এই বিরোধের জের ধরে রবিবার রাতে এয়ার মোহাম্মদ ও জাহাঙ্গীরের নেতৃত্বে হামলা চালানো হয়েছে।

কুসুমপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইব্রাহিম বাচ্চু জানিয়েছেন, জায়গার বিরোধ নিয়ে মূলত মারামারির ঘটনা ঘটেছে। এতে কুসুমপুরা ইউনিয়ন পরিষদের মেম্বার মো. নুরুল আলম ও তার পরিবারের আরো ৫জনকে আহত করা হয়েছে। রাতে থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও কাউকে গ্রেফতার করতে পারেনি।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, ইউপি মেম্বারকে কুপিয়ে জখমের ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে মামলা নিয়ে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।