শুধু বক্তৃতা-স্লোগান নয়, মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

সময় সংবাদ ডেস্কঃআওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগ নেতাদের সতর্ক করে দিয়ে বলেছেন, জাতির পিতার আদর্শ ধারণ করে রাজনীতি করতে গিয়েও যারা লোভের বশবর্তী হয়ে অর্থ-সম্পদকে বড় করে দেখেছে, তারা কিন্তু টিকতে পারেনি।

বুধবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী গণবভন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন। বিদায়ী বছরের ১১ নভেম্বর যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী হলেও করোনার কারণে পিছিয়ে এ আয়োজন করা হয়।

আলোচনা সভায় যুবলীগের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, শুধু বক্তৃতা-স্লোগান নয়, মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে হবে। আমরা এমন একটি বাংলাদেশ গড়তে চাই, যেখানে একজন মানুষও ক্ষুধার্ত থাকবে না। দারিদ্র্য থাকবে না। যেটা ছিল জাতির পিতার স্বপ্ন।

সরকারের উন্নয়নের বিবরণ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ২১ বছর যারা ক্ষমতায় ছিল, এরশাদ, জিয়া ও খালেদা। প্রত্যেকে নিজেদের ভাগ্য নিয়ে ব্যস্ত ছিল। মানুষের জন্য কিছু করেনি। আওয়ামী লীগই মানুষের জন্য কাজ করেছে, করছে।

তিনি বলেন, খালেদা জিয়া বলেছিল, আওয়ামী লীগ ১০০ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। আমি নাকি বিরোধী দলের নেতাও হতে পারব না। এখন আমরা ক্ষমতায় আছি বলে মানুষের কল্যাণে কাজ করতে পারছি। এজন্য আমরা মানুষের কাছে কৃতজ্ঞ। তাদেরই জন্য কাজ করে যাচ্ছি ।

যুবকদের শেখ হাসিনা বলেন, প্রতিটি সময় অন্যায়ের প্রতিবাদ করেছে যুবলীগ। দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছে। দুর্যোগ আসবে, যাবে। নিজেদের শক্ত থাকতে হবে। মানুষের পাশে থাকতে হবে। মানুষকেও ঐক্যবদ্ধ থাকতে হবে। করোনায় আমাদের জনগণ ঐক্যবদ্ধ ছিল।

তিনি বলেন, করোনায় যুবলীগ মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা খাদ্য সামগ্রী বিতরণ, চিকিৎসা সহায়তা, অ্যাম্বুলেন্স দিয়ে রোগী বহন, লাশ দাফন, কৃষকের ধানকাটা ও সবজি বাজারজাত করনে সহায়তা কেরেছে। এছাড়া শীতে কম্বল বিতরণ করেছে। এজন্য আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাই।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, কেউ গৃহহীন থাকবে না। এজন্য ৮ লাখ মানুষকে ঘর করে দিচ্ছি। প্রেক্ষিত পরিকল্পনা করে এগিয়ে যাচ্ছি। সে অনুযায়ী কাজ করছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, তরুণ সমাজের ব্যবসায় ও বিনিয়োগের ব্যবস্থা রেখেছি। সহজে তারা ঋণ নিতে পারে। তরুণদের ট্রেনিং দিলেই ভালো করবে। আমরা তাদের প্রশিক্ষণ দিয়ে স্বনির্ভর করার চেষ্টা করছি। কারণ আমরা মনে করি, তারুণ্যই শক্তি।

তিনি বলেন, অপপ্রচারে মনোযোগ দেওয়া যাবে না। এত কিছু শুনলে সামনে এগোনো যায় না। যখন করোনার ভ্যাকসিন আসছে। নানাজন নানা কথা বলেছে, আমরা কিন্তু কোনো দিকে তাকাইনি। এডভান্স করে দিছি। যাতে অনুমোদন হলে আমরাই প্রথমে টিকা পাই, পেয়েছিও। ৪০ বছরের ওপরে বয়সী ও মানুষের জন্য সব সময় কাজ করে এমন লোকদের আগে দিচ্ছি।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

আলোচনা সভায় আরও অংশ নেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, যুবলীগের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।