হারাগাছায় আওয়ামী লীগ প্রার্থীর কর্মীর ওপর বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলা

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২১

রংপুরের কাউনিয়ায় হারাগাছ পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই চলাকালে আওয়ামী লীগ প্রার্থীর কর্মীর ওপর বিদ্রোহী প্রার্থী এরশাদুল হকের সমর্থকদের হামলার ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে কাউনিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটোরিয়ামের সামন থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন উপজেলার হারাগাছ থানার সারাই আমবাগান এলাকার মৃত আমিনুল ইসলামের ছেলে আকছানুল হাসাসান সোহাগ, নিউ কাজিপাড়া গ্রামের সহিদার কবিরাজের ছেলে সিরাজুল ইসলাম ও বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক এর ভাতিজা ঠাকুরদাস রহমান পাড়ার হাফিজুর রহমানের ছেলে সাফায়েত হোসেন।

পুলিশ ও পত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটোরিয়ামে হারাগাছ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই চলছিল।

এ সময় আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র হাকিবুর রহমান মাস্টারের কর্মী পলাশ রহমানের ওপর বিদ্রোহী প্রার্থী এরশাদুল হকের সমর্থকরা হামলা চালায়। এ ঘটনায় দু’পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ ওই ৩ জনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কাউনিয়া থানার ওসি (তদন্ত) সেলিমুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তবে এ ঘটনায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক এর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁর মুঠোফোন বন্ধ থাকায় এ ব্যাপারে মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এদিকে প্রার্থীতা বাছাইকালে হলফনামায় তথ্য গোপনের অভিযোগে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী জাহিদ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমানের প্রার্থীতা বাতিল করা হয়। এছাড়া ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল হালিমের মনোনয়ন বাতিল করা হয়।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, হলফনামায় তথ্য গোপন করায় মেয়র পদে দুজন ও সাধারণ কাউন্সিলর পদে একজনের মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়পত্র জমাদানের শেষ দিনে পাঁচ জন মেয়র প্রার্থী, ৫১ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন দাখিল করেন। পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি হারাগাছ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।