​শীতবস্ত্র বিতরণেও পুলিশের বাধা : রিজভী

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২১

সময় সংবাদ ডেস্কঃবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন দলের শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে। তিনি বলেন, এই সরকার শীতার্ত মানুষের পাশে নেই। কিন্তু বিএনপি শীর্তাত মানুষের পাশে দাঁড়াচ্ছে। সেখানেও পুলিশ বাধা দিচ্ছে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) নবাবগঞ্জ দোহার এলাকার বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণের সময় তিনি এ অভিযোগ করেন।

প্রধানমন্ত্রী বিরোধী দলকে ধ্বংস করে দিয়েছেন মন্তব্য করে রিজভী বলেন, ‘তিনি বিরোধী দলকে কারাগারে নিয়ে গেছেন। তিনি বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন করছেন। ক্রসফায়ার দিয়ে হত্যা করেছেন। আপনার বক্তব্য জনগণের সঙ্গে ঠাট্টা আর তামাশা ছাড়া কিছুই নয়। জনগণের ভোট কেড়ে নিয়েছেন, নির্বাচন কেড়ে নিয়েছেন, জনগণের অধিকার কেড়ে নিয়েছেন।’

রুহুল কবির রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন শক্তিশালী বিরোধী দল চাই। তার বক্তব্যে হাসি পায়। জনগণ লজ্জা পায়। যে ব্যক্তি গণতন্ত্র ধ্বংস করেছে তার মুখে এসব কথা মানায় না। আমাদের ভোট সরকারের সন্ত্রাসীরা কেড়ে নিয়েছে। ভোট দেওয়া যায় না। ভোট দেওয়ার আগে প্রশাসনের সহযোগিতায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা ভোট দিয়ে দেয়। এটাই হলো শেখ হাসিনার উপহার।’

আওয়ামী লীগের বিরুদ্ধে দেশে-বিদেশে অপপ্রচার চলছে, সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, আপনার সরকারের অপকর্মের ও অপশাসনের সমালোচনা করছে জনগণ। সেটা এখন দেশ-বিদেশে ছড়িয়ে পড়ছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা মালয়েশিয়ায় বাড়ি কিনেছেন, এটাই প্রধানমন্ত্রীর তৃপ্তি। জনগণের কিছু হয়নি। এই দোহার-নবাবগঞ্জে যতটুকু উন্নয়ন, বিএনপি আমলেই হয়েছে। আওয়ামী লীগ কিছুই করেনি, শুধু লুটপাট করেছে। আওয়ামী লীগের উন্নয়ন বলতে ফ্লাইওভার। এসব করে দলের নেতাকর্মীরা শত শত কোটি টাকা লুটপাট করেছে। কোটি কোটি টাকা পাচার করছে। তাদের দলের এমপি কুয়েতের টাকা পাচার করতে গিয়ে আটক হয়েছেন এবং তার সাজা হয়েছে।

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় নবাবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আজাদুর ইসলাম হাই, সাধারণ সম্পাদক খন্দকার আবুল কালাম, দোহার উপজেলার সাবেক চেয়ারম্যান মাসুদ পারভেজসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।