চিতলমারীতে নারী সাংবাদিকের পরিবারে হামলা, আহত ৫

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

বিভাষ দাস, চিতলমারী (বাগেরহাট)প্রতিনিধি ; বাগেরহাটের চিতলমারীতে রনিকা বসু মাধুরী নামের এক নারী সাংবাদিকের পরিবারের উপর বুধবার সকাল ও বিকেলে দু’দফা হামলা হয়েছে। হামলায় নারী ও শিশুসহ পাঁচজন আহত হয়েছে।
আহত দু’জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাকীদের চিতলমারী স্বাস্থ্ যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলার দড়ি উমা জুড়িগ্রামের বিমল বসুর মেয়ে রনিকা বসু। রনিকা দেশের দু’টি জাতীয় দৈনিক ও তিনটি অনলাইন পত্রিকায় কাজ করে। সে চিতলমারী প্রেসক্লাবের দপ্তর ও প্রচার সম্পাদকের দায়িত্বে আছে। ঘটনার পর রাতে ওই সাংবাদিক চিতলমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

রনিকা বসু মাধুরী জানায়, জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে গ্রামের প্রফুল্ল বসুর জামাতা একই গ্রামের তপন গাইন (৪২) এর সহিত বিরোধ চলে আসছে। ঘটনার দিন আমি বাড়িতে না থাকায় সন্তোষপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মনোজবসু (৩৬) এবং তপন গাইন পূর্ব পরিকল্পিত ভাবে ১০/১৫ জন লোক নিয়ে আমার পরিবারের ওপর হামলা চালায়।

এ সময় পিতা বিমল বসু (৭০), মাতা প্রিয়া বসু (৬২), ভাই তন্ময় (২৫), ভাইয়ের স্ত্রী অপর্ণা বসু (২০), ভাইঝি শিশু কন্যা নন্দিনী (০১) মারাত্মক আহত হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে চিতলমারী হাসপাতালে ভর্তি করে। দ্বিতীয় দফায় বিকেলে গ্রাম পুলিশ মনোজ বসু সংগীয়দের নিয়ে হামলা করে এবং ঘরের সামনে একটি কাঠের ঘর তোলে। পরে থানা পুলিশের সহযোগিতায় ওই ঘর অপসারন করা হয়েছে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মোঃ মোমুন হাসান জানান, আহতরা চিকিৎসাধীন রয়েছে। তারা সবাই আশংকামুক্ত।

চিতলমারী থানার অফিসার ইনচার্জ মীর শরীফুল হক জানান, দড়ি উমাজুড়ি গ্রামের সাংবাদিক পরিবারের সাথে তাদের আত্মীয়দের মধ্যে পূর্ব থেকে জমিজমা সংক্রান্ত একটা গন্ডগোল চলে আসছিল। এ নিয়ে আগেও থানায় বসাবসি হয়েছে। বুধবার হঠাৎ করে তাদের ভিতর মারামরি হয়।

এতে উভয় পক্ষের লোকজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। দুই পক্ষই থানায় অভিযোগ দিয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।