তিতাস গ্যাস সংযোগে প্রতারণা, গ্রেপ্তার ৫

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২০

নিউজ ডেস্কঃ রাজধানীর যাত্রাবাড়ী ও মতিঝিল এলাকা থেকে তিতাস গ্যাসের অফিসার এবং ঠিকাদার পরিচয় দিয়ে লাইন সংযোগকারী প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।রাজধানীর বিভিন্ন বাসা বাড়ীতে, বাণিজ্যিক ভবন ও রেস্তোরাঁয় তিতাসের অফিসার ও ঠিকাদার পরিচয় দিয়ে সংযোগ দিতো চক্রটি। এ সংক্রান্তে যাত্রাবাড়ী থানার ১১৯ নং সিআইডির ডেমরা ইউনিটের তদন্তাধীন মামলায় গতকাল তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান।ঢাকা মেট্রো- পূর্বের বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমার নির্দেশে ডেমরা ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ইকবাল হোসেন এবং মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মো. আকসাদুদ জামান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানটি পরিচালনা করেন।

শনিবার (৪ জানুয়ারি) বেলা পৌনে ১২টা থেকে বিকাল সোয়া চারটা পর্যন্ত চলা অভিযানে মো. শাহাদত খান (৪৫) পিতা- মো. নূর ইসলাম খান, গ্রাম- শ্রীরামপুর, থানা- চাঁদপুর সদর, জেলা- চাঁদপুর, বর্তমান ঠিকানা- ধলপুর কালাম আজাদ অনুর বাড়ী (কমিশনার এর কার্যালয়), থানা- যাত্রাবাড়ী, মো. আফতাই উদ্দিন রাহাত (২৪), পিতা- মো. আফতাব উদ্দিন, সাং: ৮৫/২ আরামবাগ কাবিলা গলি, থানা: মতিঝিল, মো: জাহিদুর রহমান জাবেদ (৪৩), পিতা- হাজী মো. গর্জন আলী বেপারী, সাং- বড় সওরন্ডি, থানা- মানিকগঞ্জ, জেলা- মানিকগঞ্জ, জাহাঙ্গীর আলম (৫০), পিতা- মৃত: চান মিয়া, সাং- বিশবাগ, থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা, বর্তমান ঠিকানা- রায়েরবাগ মদিনাবাগ মসজিদ গলি আনছার আলীর বাড়ী, থানা- কদমতলী, মো. ফরিদ হোসেন @ আসলাম (৪০), পিতা- মৃত. আবুল হোসেন, সাং- দাসপাড়া ৪ নং ওয়ার্ড, থানা- বাউফল, জেলা- পটুয়াখালী, বর্তমান ঠিকানা- ২৬/১ মুগদা থানার পিছনে মাসুদের বাড়ী, থানা- মুগদাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকালে আসামি শাহাদত খানের হেফাজত হতে গ্রাহকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া এক লাখ বিশ হাজার টাকা আলামত হিসাবে জব্দ করা হয়।

শারমিন জাহান জানান, গ্রেপ্তারকৃত আসামিরা তিতাস গ্যাসের লাইন সংযোগকারী প্রতারক চক্রের সক্রিয় সদস্য। চক্রটি ঢাকা শহরের বিভিন্ন বাসা বাড়ীতে ও বাণিজ্যিক ভবনে এবং রেস্তোরাঁয় তিতাস গ্যাসের অফিসার এবং ঠিকাদার পরিচয় দিয়ে লাইন সংযোগ দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নিত।চক্রটি বংশাল থানাধীন আগামাছি লেন এলাকার বাসিন্দা মো. আল মাসুদের শাহাবাগ থানাধীন ৯/১ ফুলবাড়ীয়া, সেক্রোটরী রোড আনন্দ বাজার’ ক্যাফে আল মাসুদ নামক রেস্তোরাঁয় তিতাস গ্যাসের ৩০০ সিএফটি গ্যাস সংযোগ দেওয়ার নাম করেও ঊনপঞ্চাশ লাখ পঞ্চাশ হাজার টাকা হাতিয়ে নেয়। এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নিজেদের তিতাস গ্যাসের অফিসার ও টিকাদার পরিচয় দিয়ে ইতোমধ্যে কোটি কোটি টাকা প্রতারণামূলকভাবে হাতিয়ে নিয়েছে বলে জানা যায়।এ সংক্রান্ত যাত্রাবাড়ী থানার একটি মামলা সিআইডির ডেমরা ইউনিটের তদন্তাধীন রয়েছে। যার নং- ১১৯। এই চক্রের অন্যান্য সদস্যদেরও গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান শারমিন জাহান।