গৌরীপুরে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২০

কমল সরকার,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ঐতিহ্যবাহী গ্রাম শালীহর। এই গ্রাম থেকে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রদের সংগঠন “স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন অফ শালীহর”।
তারই উদ্যোগে শনিবার (২৫ডিসেম্বর)নিমতলী মোড়ে প্রথম ধাপে গ্রামের অর্ধশত মেধাবী ছাত্র/ছাত্রী, দরিদ্র অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, সংগঠনের সভাপতি খাইরুল আরেফিন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ হিল সাইদ, কোষাধ্যক্ষ লোকমান হোসেন, অফিস সম্পাদক আবু খায়ের, প্রচার সম্পাদক জহিরুল ইসলাম, প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান খান ও প্রধান উপদেষ্টা নুরুল আমিনসহ সংগঠনের অন্যান্য দায়িত্বশীল ব্যাক্তি। সাংবাদিকরা এবিষয়ে জানতে চাইলে সংগঠনের সভাপতি খাইরুল আরেফিন বলেন – আমরা আমাদের সাধ্যের সবটুকু শক্তি দিয়ে সমাজের অবহেলিত দরিদ্র জনগোষ্ঠী,মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছি। প্রত্যেকেরই উচিত নিজ নিজ অবস্থান থেকে অহায় মানুষদের পাশে দাঁড়ানো।

তারা জানান এই সংগঠনটি স্বেচ্ছায় রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, বৃক্ষরোপণ, প্রাথমিক শিক্ষা কার্যক্রম,মাদক ও বাল্য বিবাহ বিরোধী প্রচারণা, পরিচ্ছন্ন শহর আন্দোলন, নতুন বছরে নতুন পোশাক বিতরণ, বৃদ্ধাশ্রমে ও সুবিধা বঞ্চিত শিশুদের ইচ্ছা পূরণ, শিক্ষা কার্যক্রম, ঈদবস্ত্র বিতরণ, শীতবস্ত্র বিতরণ, গ্রাম ও মফস্বলের শিক্ষার্থীদের উন্নত জীবনের স্বপ্নের মটিভেশন প্রদান সহ নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এছাড়া স্বেচ্ছায় রক্তদান,মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি ও অর্থ সহায়তা প্রদান,অসচ্ছল শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা প্রদান,ফ্রি মেডিকেল ক্যাম্প,বৃক্ষরোপণ কর্মসূচী,প্রাথমিক শিক্ষা কার্যক্রম, মাদক বিরোধী প্রচারণাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে। অপরদিকে প্রতিবছর পিইসি, জেএসসি, এসএসসি, এইচএসসি পরীক্ষা ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত কৃতি ছাত্রদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে থাকে এই সংগঠনটি।