হালুয়াঘাটে সড়ক ও জনপথ বিভাগের ভূমি বেদখল মুক্ত করতে মাইকিং

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে সড়ক ও জনপথ বিভাগের বেদখলীয় ভূমি উচ্ছেদ করতে মাইকিং করেছেন সড়ক ও জনপথ অধিদপ্তর।

রবিবার সন্ধায় (২৯ নভেম্বর) পৌর শহরে সড়ক ও জনপথ অধিদপ্তর সওজ এর মাইকিংয়ে বলা হয়, একটি জরুরী ঘোষণা এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে, হালুয়াঘাট বাজার এলাকায় সড়ক ও জনপথ অধিদপ্তরের অধিগ্রহনকৃত ভুমিতে যাহারা অবৈধ স্থাপনা নির্মাণ করিয়াছেন। আগামী তিন দিনের মধ্যে তাহা নিজ নিজ উদ্যোগে সড়িয়ে নেওয়ার জন্য অনুরোধ করা হইল। অন্যথায় আগামী ২ ডিসেম্বর রোজ বুধবার অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হইবে। অনুরোধক্রমে সড়ক বিভাগ ময়মনসিংহ।

মাইকিংয়ের সত্যতা নিশ্চিত করে ময়মনসিংহ সড়ক ও জনপথ অধিদপ্তর সওজ এর উপ-বিভাগীয় প্রকৌশলী অজিজুল ইসলাম মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে সকল কার্যক্রম ইতমধ্যে সম্পন্ন করেছেন। নির্দিষ্ট সময়ের মধ্যে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। এর পূর্বে অবৈধ দখলদারদের নোটিস প্রদান করেছিল সওজ। কিন্ত দখলকারীরা আরো বেপরোয়া হয়ে উঠে সকলের সহযোগীতায় সওজের ভুমি উদ্বার করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, অবৈধ ভাবে দখলকারীদের উচ্ছেদ করতে সড়ক ও জনপথ বিভাগকে সহযোগীতা করা হবে। পাশাপাশি পৌর শহরে যারা সরকারি সম্পত্তি বেদখল করেছেন তাদেরকেও উচ্ছেদ করা হবে। সম্প্রতি একটি তালিকা তৈরী করেছেন। দখলকারীদের বিরুদ্ধে শিঘ্রই অভিযান পরিচালনা করবেন বলে জানান।

উপজেলার জনসাধারণ দ্রুত অবৈধ দখলধারদের উচ্ছেদ করতে প্রশাসনের নিকট জোর দাবী জানান।