পটিয়ায় রাস্তার গাছ অনুমতি ছাড়া কাটার অভিযোগ

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০

নিজস্ব প্রতিনিধি,পটিয়া : পটিয়ায় অনুমতি ছাড়া রাস্তার দুইপাশ থেকে বিভিন্ন প্রজাতির গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুরে পটিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা বরণ কান্তি বিশ্বাস বাদী হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। গত শনিবার রাতে পৌরসভার সুচক্রদন্ডী গ্রামের একটি রাস্তা থেকে প্রায় ১০ লাখ টাকার মেহগুনি, আম, জাম, সেগুন, গামারি, আকাশিসহ বিভিন্ন ধরনের গাছ কেটে নেওয়া হয়। যার আনুমানিক মূল্য ১০ লাখ টাকা।

জানা গেছে, সুচক্রদন্ডী গ্রামের একটি রাস্তার দুই পাশ থেকে দিনে একটি চক্র শতাধিক গাছ কেটে নেন। ওই জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। তার মধ্যে সুধাংশ বিমল বিশ্বাসের পুত্র বরুণ কান্তি বিশ্বাসের দুর্বলতার সুযোগ পেয়ে ১০ লাখ টাকার গাছ কেটে নিয়েছেন।

স্থানীয় কাউন্সিলর রূপক কুমার সেন, মো. ইউছুপ, মো. আরব মিয়া ও গনেশ দাশের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ করেন।

পটিয়া পৌরসভার কাউন্সিলর ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন জানিয়েছেন, যেখান থেকে গাছ কেটেছে তা পৌরসভার জায়গা নয়। এটি মূলত ব্যক্তি মালিকানাধীন জায়গা। এই জায়গা নিয়ে স্থানীয় একটি পক্ষের সঙ্গে বিরোধ চলে আসছিল। এই বিরোধে আমাকে জড়ানো হচ্ছে।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, গাছ কাটা সংক্রান্তে থানায় একটি অভিযোগ হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।