হালুয়াঘাট সদর ইউপি নির্বাচনে সকলের নিকট দোয়া ও সমর্থন প্রত্যাশী সালেহ্ আহাম্মদ

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০
হালুয়াঘাট সদর ইউপি নির্বাচনে সকলের নিকট দোয়া ও সমর্থন প্রত্যাশী সালেহ্ আহাম্মদ

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের সীমান্তবর্তী হালুয়াঘাট সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকলের নিকট দোয়া ও সমর্থন প্রত্যাশী সাবেক সফল চেয়ারম্যান সালেহ্ আহাম্মদ। উক্ত নির্বাচনকে ঘিরে প্রার্থীদের চলছে গনসংযোগ, উঠান বৈঠকসহ প্রচার প্রচারনা । প্রচার প্রচারনায় নির্বাচনী আমেজ বইছে পৌরশহরসহ প্রতিটি ইউনিয়নে। ভোটের হিসাব কষছেন সাধারণ ভোটার সহ নির্বাচন করতে আগ্রহী প্রার্থীগণ।

হালুয়াঘাট সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাবেক সফল চেয়ারম্যান সালেহ্ আহাম্মদ আবারও সদর ইউনিয়নবাসীর সেবা করতে চান। তিনি একান্ত সাক্ষাতকারে এ প্রতিবেদককে জানান, ২০০৩ সাল থেকে দীর্ঘ ১৫ বছর একাধারে হালুয়াঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে সততা ও সফলতার সহিত দায়িত্ব পালন করেন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পূর্বে পাঁচ বছর ইউনিয়ন পরিষদের সদস্য হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। গত হালুয়াঘাট পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণার পর পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করতে তিনি জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটাতে পদত্যেগের সিদান্ত গ্রহন করেন। তার ধারাবাহিকতায় ২০১৮ সনের ২০ ফেব্রুয়ারি তৎকালীন উপজেলা নির্বাহী আফিসার জাকির হোসেন এর নিকট পদত্যাগ পত্র জমা দেন এবং হালুয়াঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব থেকে পদত্যাগ করেন। একজন জনপ্রতিনিধি হিসেবে সদর ইউনিয়নবাসীর নিকট পরিক্ষিত সৈনিক বলে জানান।

১৯৬৪ সনের ৫ জুন মরহুম ইসমত আলী এর সহধর্মিণী মৃত ফুল ভানু এর গর্ভে এক স¤্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন তিনি। যুবক বয়স থেকে তিনি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘঠনের সফল ভাবে দ্বায়িত্ব পালন করেন। বর্তমানে পেশায় একজন সফল ব্যবসায়ী। বিভিন্ন প্রতিষ্ঠানে অর্থনৈতিক সহযোগীতাসহ ব্যক্তিগত ভাবে অংশ গ্রহন করেছেন। চেয়ারম্যান থাকাকালীন সময়ে সরকার কর্তৃক বরাদ্ধকৃত বিভিন্ন প্রকল্পের অর্থ দিয়ে ইউনিয়নসহ পৌরশহরের উন্নয়ন করেছেন বিভিন্ন রাস্তাঘাট, মসজিদ, মন্দির, গীর্জা, মাদ্রাসা, স্কুল/কলেজ ও এতিমখানা।

এছাড়াও হিন্দু ধর্মালম্বীদের বিভিন্ন আচার অনুষ্ঠানে অর্থনৈতিক সহযোগীতা ও উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সংখ্যালঘু সম্প্রদায়সহ সর্বসাধারণের সাথে রয়েছে আতœার সম্পর্ক। সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হলে পরিক্ষিত সৈনিক হিসেবে তাকে নির্বাচিত করবেন বলে আশা ব্যাক্ত করেন।

জানা যায়, হালুয়াঘাট সদর ইউনিয়ন পরিষদের সাবেক সফল এই চেয়ারম্যান ছালেহ্ আহাম্মদকে নিয়ে সাধারণ ভোটারদের মাঝে বইছে আলোচনার ঝড়। প্রতিনিয়তই বৃদ্ধি পাচ্ছে তার জনপ্রিয়তা ও সমর্থক গোষ্টী । সৎ ও যোগ্য ব্যক্তির মাপকাঠিতে সালেহ্ আহাম্মদ দলমত ধর্মবর্ণ নির্বিশেষে সাধারণ ভোটারদের মনে ঠাঁই করে নিয়েছেন। প্রচার প্রচারণায় রয়েছে বিশেষ অবস্থান। সদর ইউনিয়নের সার্বিক উন্নয়নসহ পানীয় জলের ব্যবস্থা, ডেনেজ ব্যবস্থা, মাদক মুক্ত সমাজ গঠন, বাল্য বিবাহ মুক্ত আধুনিক ও ডিজিটাল সদর ইউনিয়ন গড়তে চান তিনি। জনগনের ভোটে তিনি নির্বাচিত হবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন। এলাকায় সকল শ্রেণী পেশার মানুষের সাথে রয়েছে তার গভীর সম্পর্ক,ভোটারদের মন জয় করে আবারও সদর ইউনিয়নবাসীর সেবা করতে চান।

সদর ইউনিয়নের স্থানীয় ভোটারদের সাথে কথা বললে তারা বলেন, আমরা চাই একজন যোগ্যপ্রার্থী, সৎ ও কর্মঠ এবং ভাল মানুষ যার মাধ্যমে এলাকার সার্বিক উন্নয়ন সাধিত হবে । মাদক ও নেশা মুক্ত সমাজ গঠিত হবে। সন্ত্রাস মুক্ত, আধুনিক ইউনিয়ন গঠন হবে। পরিচ্ছন্ন বাজার, ড্রেনেজ ব্যবস্থাসহ মানুষের আস্থার কেন্দ্র বিন্দুতে পরিণত হবে। এমন প্রত্যাশায় নির্বাচনের দিন গুনছেন হালুয়াঘাট সদর ইউনিয়নবাসী।