বোয়ালী দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটিকে অবৈধ দাবী করে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

অনলাইন ডেস্ক : নেত্রকোনা জেলার খালিয়াজুরীর নূরপুর বোয়ালী দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। শনিবার দুপুরে নেত্রকোনা জেলা প্রেসক্লাবে মাদ্রাসার শিক্ষার্থীর অভিভাবকবৃন্দের ব্যানারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিক সম্মেলনে মাদ্রাসা শিক্ষার্থীর অভিভাবক ও খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাদেকুর রহমান তার লিখিত বক্তব্যে জানান, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা ও নির্বাচনের প্রিজাইডিং অফিসার মো. রফিকুল ইসলাম ২০১৯ সালের ১ সেপ্টেম্বর মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচনি তফসিল ঘোষনা করে ১৯ সেপ্টেম্বর নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন করে।। কিন্তু বিধি অনুযায়ী নিবার্চনটি আরো অন্তত ১১ দিন পূর্বে না করায় শিক্ষা বোর্ড উক্ত কমিটির অনুমোদন দেয়নি।

পরে ভোটারদের স্বাক্ষর জালজালিয়াতির মাধ্যমে মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার আব্দুল কদ্দুস সহযোগীতায় নিবার্চনে দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা ও কমিটির এক সদস্য নিবার্চটি ১১ দিন পিছিয়ে অনুষ্ঠিত হয়েছে বলে মাদ্রাসার কমিটি পূনরায় বোডের্র অনুমোদন আনেন।

সংবাদ সম্মেলনে কমিটিকে অবৈধ আখ্যায়িত করে বক্তারা আরো জানান, কমিটির অনুমোদন পাওয়ার পর থেকেই সুপারসহ মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটি প্রতিষ্ঠানের ১২ লাখ টাকা অবৈধভাবে ব্যাংক থেকে আত্মসাৎসহ উৎকোচের মাধ্যমে মাদ্রাসার নামে সরকারী জলমহালটি নাম মাত্র ৫ লাখ টাকা ইজারা মূল্য দিয়ে কমিটির এক সদস্যের নামে বেআইনিভাবে পত্তন দিয়েছে। ফলে মাদ্রাসার সার্বিক উন্নয়ন মারাত্বক ভাবে ব্যাহত হচ্ছে বলেও জানান তারা।