মায়ের সামর্থ্য না থাকায় ছেলের সৎকার করলো পুলিশ

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২০

অনলাইন ডেস্ক : করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে মানিকগঞ্জ সদর উপজেলার শানবান্ধা গ্রামের লক্ষণ সরকারের (৩৫)। ছেলেকে সৎকার করার সামর্থ্য ছিল না তার মায়ের।

বিষয়টি জানতে পেরে পুলিশ সুপারের নির্দেশে লক্ষণের মৃতদেহ সৎকার করে জেলা পুলিশ। রোববার দিবাগত রাত ১২টার দিকে শিববাড়ি মহাশ্মশানে লক্ষণের শেষকৃত্য করা হয়।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, গত বুধবার তীব্র শ্বাসকষ্ট নিয়ে জেলা সদর হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি হয় শানবান্ধা গ্রামের মৃত তরণী সরকারের ছেলে লক্ষণ সরকার। রোববার রাত ৮টার দিকে তিনি মারা যান। আর্থিক ভাবে স্বচ্ছল না হওয়ায় তার মৃতদেহ সৎকার করার সামর্থ্য ছিল না তার মায়ের। বিষয়টি জানতে পেরে পৌরসভার দুই কাউন্সিলর রতন মজুমদার ও সুভাষ কাউন্সিলরের সহযোগিতায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা, থানার এসআই হারেস সিকদার, এসআই মন্টু পাল লক্ষণের মৃতদেহ সৎকার করেন।

মানবিক পুলিশ হিসেবে করোনা মহামারীর এই সময়ে জেলা পুলিশের এমন কার্যক্রমে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তিকে আরও সমৃদ্ধ করেছে বলে মনে করছেন স্থানীয়রা।

এদিকে, হাসপাতালের তত্বাবধায় ডা. আরশাদ উল্লাহ জানিয়েছেন, লক্ষণের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেলে জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না।