নৌকা থেকে পড়ে যাওয়া পুলিশ সদস্যের লাশ উদ্ধার

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার : গোপালগঞ্জের কাশিয়ানীর মধুমতি নদীতে নিখোঁজ থাকা পুলিশ সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। তবে নিখোঁজ শিশুর খোঁজ মেলেনি। রোববার সকালে দুর্ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দুরে মইষা ঘাটা এলাকায় লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

নিহত আবু মুসা রেজোয়ান নড়াইলের লোহাগড়া উপজেলার চাচই গ্রামের বাসিন্দা। কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান জানান, লাশ তার স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

এদিকে, পুলিশ সদস্য মুসার লাশ তার গ্রামের বাড়িতে পৌঁছলে এক হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়।

গত শুক্রবার (২৮ অগাষ্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ছয় মাস বয়সী শিশু সন্তানসহ পুলিশ সদস্য আবু মুসা রেজোয়ান ইঞ্জিন চালিত ট্রলার থেকে পড়ে নিখোঁজ হন। এদিন ট্রলারে করে মুসা তার পরিবারের ৬ সদস্য নিয়ে বেড়ানোর উদ্দেশ্যে কাশিয়ানী উপজেলার কালনায় মধুমতি নদীতে যান।

একপর্যায়ে ট্রলারের ইঞ্জিন নষ্ট হয়ে গেলে পানির স্রোতে ট্রলারটি নির্মাণাধীন কালনা ব্রিজের পিলারে গিয়ে সজোরে ধাক্কা মারে। তখন পুলিশ সদস্য মুসা ও তার কোলে থাকা শিশুটি পানিতে পড়ে যায়।

ওইদিন সকাল থেকে দুর্ঘটনাস্থলকে কেন্দ্র করে নদীর দুই কিলোমিটার পর্যন্ত স্রোতের গতিপথে তল্লাশি কার্যক্রম চালায় ডুবুরী দল। কিন্তু নদীতে প্রচন্ড স্রোত থাকায় উদ্ধার অভিযান ব্যাহত হয়। সন্ধ্যায় তারা উদ্ধার তৎপরতা বন্ধ করে চলে যান।