কাদার যন্ত্রনায় কাঁদে শতাধিক পরিবার

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২০

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারী উপজেলার সদরের থানা ভবন হতে প্রায় পাঁচশ গজ দুরে পাটনিবাড়ি খালের দুই পাড়ের কাঁচা রাস্তার বেহাল দশা। জনদুর্ভোগ এখন চরমে। ওই রাস্তা দুইটি উঁচু ও পাঁকাকরণের জন্য ভুক্তভোগীরা স্থানীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের হস্তক্ষেপ কামনা করেছেন।

স্থানীয় বাসিন্দা মো. আবুল কালাম জানান, চিতলমারী পশ্চিমপাড়া গ্রামের এই রাস্তা প্রায় দেড় কিলোমিটার দৈর্ঘ্য। রাস্তার পাশে ১২৫ পরিবারের বসবাস। রয়েছে একটি মসজিদ ও মক্তব। বর্ষাকাল এলে এই মাটির রাস্তায় চরম দুর্ভোগে যাতায়াত করতে হয়। বিষয়টি স্থানীয় মেম্বার, চেয়ারম্যান জানেন। জনপ্রতিনিধিগণ ভোটের সময় এলে কেবল প্রতিশ্রুতি দেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়না।

জুতা প্রস্তুতকারক রতন রবিদাস জানান, প্রায় পাঁচ বছর আগে প্রায় দুইশ ফুট রাস্তা ইট বিছিয়েছিলেন উপজেলা চেয়ারম্যান। বাকী রাস্তার জল-কাদায় তার অবস্থাও শোচনীয়। সংশ্লিষ্ট সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ইব্রাহীম মুন্সী জানান, বিষয়টি নিয়ে ইউনিয়ন পরিষদের আলোচনা হয়েছে। বাজেট বরাদ্দ হলে রাস্তা পাঁকা হবে।

চিতলমারী সদর ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দীন জানান, বিষয়টি নিয়ে উপজেলা পরিষদের সভায় আলোচনা হয়েছে। বাজেট বরাদ্দ হলেই কাজ শুরু হবে।