নওগাঁয় বিজিবির ত্রাণ বিতরণ

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

নিজস্ব প্রতিবেদক : নওঁগায় অসহায় ও দুঃস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার নওগাঁ সীমান্ত পাবলিক স্কুল মাঠে সদর উপজেলার বিভিন্ন এলাকার ৬ শতাধিক পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণের উদ্বোধন করেন রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ।

নওঁগা- ১৬ বিজিবির উদ্যোগে ও বিদ্যানন্দন ফাউন্ডেশনের সহযোগিতায় বিতরণ করা সামগ্রীর প্রতি প্যাকেটে ছিলো- চাল ৬ কেজি, ডাল এক কেজি, তেল ৫০০ গ্রাম, লবন ৫০০ গ্রাম, আটা দুই কেজি, সুজি ২৫০ গ্রাম ও বিস্কুট এক প্যাকেট।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নওগাঁ ব্যাটালিয়নের (১৬ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল এ কে এম আরিফুল ইসলাম।

প্রধান অতিথি কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, করোনা ভাইরাসের প্রথম থেকে এ পর্যন্ত প্রায় ১৫ হাজার অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন হয়ে পড়া সীমান্তের অসহায় ও দুঃস্থদের সহযোগিতা করার লক্ষ্যে সবার সার্বিক সহযোগিতায় এই ত্রাণ সামগ্রীগুলো বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, এই কার্যক্রম আগামিতেও অব্যাহত রাখা হবে। তবে একই ব্যক্তি যেন একাধিক বার ত্রাণ না পায় সে দিকটিও আমরা দেখছি। এছাড়াও বিভিন্ন এলাকায় আমাদের বিজিবি সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছে। তবে সবাইকে করোনা ভাইরাস প্রতিরোধে নিয়ম ও স্বাস্থ্যবিধিগুলো সাধ্যমতো মেনে চলতে হবে।

কারণ একজন মানুষ যদি করোনা ভাইরাসে আক্রান্ত হয় তাহলে সে যদি স্বাস্থ্যবিধি ও নিয়মগুলো সঠিক ভাবে না মানেন তাহলে সেই ব্যক্তি আশপাশের সবাইকে এই রোগে আক্রান্ত করবেন। এছাড়াও এই রোগ থেকে রক্ষা পাওয়ার সহজ একটি পদ্ধতি হলো আমাদেরকে প্রতিদিনই সূর্যের আলো গ্রহণ করতে হবে।