রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ১৬ মামলার পলাতক আসামি নিহত

প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দক্ষিণখানে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১৬ মামলার পলাতক আসামি নিহত হয়েছে। আহত হয়েছেন র‍্যাবের এক সদস্য। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে দক্ষিণখানের আশিয়ান সিটি এলাকায় ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটে।
বুধবার সকালে র‍্যাব-১ এর সিনিয়র এএসপি মো. সালাহ উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে দক্ষিণখানে আশিয়ান সিটি এলাকায় একদল সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গোপনে বৈঠক করছে,এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১ এর একটি টহল দল সেখানে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালায় তারা। আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরা পাল্টা গুলি চালায়। এ সময় রিপন (৩৫) নামে এক মাদক ও অস্ত্র ব্যবসায়ী গুলিবিদ্ধ হলে তাকে আহত অবস্থায় উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণ করেন।

র‍্যাব-১ এর সিনিয়র জানান, এ ঘটনায় র‍্যাবের একজন এএসআই আহত হয়েছেন। তার নাম কামাল হোসেন। তাকেও ওই হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। পরে ঘটনাস্থল থেকে র‍্যাব সদস্যরা একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড গুলি ও এক হাজার ৯৩০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

র‍্যাবের এই কর্মকর্তা আরও বলেন, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী রিপন (৩৫) নামে দক্ষিণখান থানাসহ বিভিন্ন থানায় এ পর্যন্ত ১৬ মামলা রয়েছে। তার বাড়ি দক্ষিণখানে। এ ঘটনায় আজ বুধবার র‍্যাবের পক্ষ থেকে দক্ষিণখান থানায় ৩ মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।