কালাই পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র-সচিবের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক : জয়পুরহাটের কালাই পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র, সচিব ও তাদের অনুসারী কাউন্সিলর ও কর্মচারীদের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন সুবিধাবঞ্চিত ৪ কাউন্সিলর।

রোববার জয়পুরহাট প্রেস ক্লাবে বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তারা। সুবিধাবঞ্চিত ৪ কাউন্সিলর হলেন, ফেরদৌস, দাদে এলাহী, মহিমা বেগম ও জান্নাতি বেগম। এ সময় ৪ কাউন্সিলরের স্বাক্ষরিত লিখিত বক্তব্য তুলে ধরেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌস।

লিখিত বক্তব্যে বলা হয়, কালাই পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র, সচিব ও তাদের অনুসারী কাউন্সিলর ও কর্মচারীরা যোগসাজসে সরকারের বরাদ্দের ৭ লাখ ২৫ হাজার টাকা নামমাত্র কাজ দেখিয়ে আত্মসাৎ করেছেন। এছাড়াও নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়), ৯টি ভূয়া প্রকল্প তৈরি করে ৭ লাখ ১৯ হাজার ৮১ টাকা আত্মসাৎ, জনপ্রতিনিধিকে বাদ দিয়ে নিয়ম বহির্ভুতভাবে পৌর কর্মচারীদের নামে প্রকল্প দেওয়া, দুরঞ্জ গ্রামের একটি পুকুর প্যালাসাইডিং ও মাটি ভরাট কাজে ১৫ মেট্রিক টন গম আত্মসাৎ করাসহ নানা অনিয়ম ও দুর্নীতি করেছেন তারা। প্রধানমন্ত্রীর দেওয়া ২৫শ টাকার নামের তালিকাও সঠিক নিয়মে করা হয়নি।

এসব অভিযোগের ব্যাপারে কালাই পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র লিলি বেগম বলেন, কাউন্সিলরদের দিয়ে প্রকল্পের তালিকা তৈরি করা হয়েছে। এ ব্যাপারে কোন অনিয়ম হয়নি। দুর্নীতির কোন প্রশ্ন আসেনা।

ভারপ্রাপ্ত মেয়র ও সচিবের নানা অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করায় কাউন্সিলর ফেরদৌস, দাদে এলাহী, মহিমা বেগম ও জান্নাতি বেগমকে গত ৯ মাস ধরে সম্মানী ভাতা দেওয়া হয়নি বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।