হালুয়াঘাট সিমান্তে বিএসএফ এর গুলিতে নিহত যুবকের লাশ তিনদিন পর হস্তান্তর

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গোবড়াকুড়া সীমান্তের ১১২৫ নং পিলার সংলগ্ন ভারতীয় সীমানার প্রায় দুইশত গজ অভ্যান্তরে ভারতীয় সিমান্ত রক্ষাকারি বাহিনী বিএসএফ এর গুলিতে মানসিক ভারসাম্যহীন এক বাংলাদেশী নিহত হওয়ার ঘটনার তিনদিন পর লাশ হস্তান্তর করেছেন ভারতীয় সিমান্ত রক্ষাকারী বাহিনী বিএসএফ।

বৃহস্পতিবার (২৫ জুন) অপরাহ্নে গোবরাকুড়া সিমান্ত দিয়ে লাশ হস্তান্তর করা হয়। এর পূর্বে নোম্যান্স ল্যান্ডে পতাকা বৈঠকের মাধ্যমে প্রায় ঘন্টাব্যাপী আলোচনা ও উভয় দেশের সমঝোতা স্বাক্ষর এবং লাশ হস্তান্তরের সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়।

বাংলাদেশের পক্ষে বিএসএফ এর নিকট থেকে লাশ গ্রহণ করেন হালুয়াঘাট থানার পুলিশ পরির্দশক (তদন্ত) আবু-বকর সিদ্দিক। এ সময় বিএসএফ’র পক্ষ থেকে জানানো হয়, করোনা পরিস্থিতির কারণে চিকিৎসক না থাকায় ময়না তদন্ত করতে সময় ক্ষেপন করা হয়। সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেই লাশ হস্তান্তর করা হয়। লাশ হস্তান্তর অনুষ্ঠানে গোবড়াকুড়া কোম্পানি কমান্ডার আব্দুল মজিদ, উপ-পুলিশ পরির্দশক খোকন চন্দ্র সরকার, জ্যেতিষ চন্দ্র দেবসহ উভয় দেশের বিএসএফ ও বিজিবি’র সদস্যরা উপস্থিত ছিলেন।

হালুয়াঘাট থানার পুলিশ পরির্দশক (তদন্ত) আবু-বকর সিদ্দিক এ প্রতিবেদককে জানান, ভারতীয় সিমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর নিকট থেকে লাশ গ্রহনের পর প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহন শেষে নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে। বিএসএফের গুলিতে উক্ত যুবক নিহত হয়েছেন বলে তিনি জানান।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার সকালে গোবড়াকুড়া সিমান্ত এলাকায় উপজেলার পশ্চিম গোবরাকুড়া গ্রামের আব্দুল মালেকের পুত্র আব্দুল জলিল (৪০) বিএসএফ এর গুলিতে নিহত হয়।