‘বন্দুকযুদ্ধে’ ধর্ষণ মামলার প্রধান আসামি নিহত

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

অনলাইন ডেস্ক : নোয়াখালীর সেনবাগে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষণ মামলার প্রধান আসামি নিহত হয়েছে। আহত হয়েছেন পুলিশের ৩ সদস্য। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ১ নং ছাতারপাইয়া ইউনিয়নের ছাতারপাইয়া পূর্ব বাজারে এ ঘটনা ঘটে।

এর আগে রোববার বিকেলে তাকে গ্রেফতার করা হয়। নিহত মিজানুর রহমান (৩৮) পার্শ্ববর্তী সোনাইমুড়ি উপজেলার নাওতলা গ্রামের বাসিন্দা। দুই দিন আগে ওই এলাকার কানা শহীদের আস্থানায় সংগঠিত ধর্ষণ মামলার প্রধান আসামি।

আহতরা হলেন, রসুল মীর, পিয়াস সরকার ও পিপল দেব। তাদেরকে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশের ভাষ্য অনুযায়ী, ঘটনাস্থল থেকে একটি এলজি, দুই রাউন্ড এলজির গুলি ও একটি ছোরা উদ্ধার করা হয়।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল বাতেন মৃধা জানান, রোববার বিকেলে ধর্ষণ মামলার আসামি মিজানকে গ্রেফতার করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে তাকে নিয়ে তিনি সঙ্গীয় পুলিশ ফোর্সসহ তার সহযোগীদের গ্রেফতারে উপজেলার ১নং ছাতারপাইয়া ইউনিয়নের ছাতারপাইয়া বাজারে যান। সেখানে পৌঁছলে মিজানের সহযোগীরা অতর্কিতে পুলিশের ওপর গুলি বর্ষণ করে মিজানকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি ছুঁড়লে মিজানের সহযোগীরা পালিয়ে যায়।

তিনি আরও জানান, পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মিজানকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের লাশ হাসপাতালের মর্গে রয়েছে।