সাংস্কৃতিক ব্যক্তিত্বের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

অনলাইন ডেস্ক : শেরপুরের সেচ্ছাসেবী সংগঠন সোশ্যাল ফাইটারের প্রতিষ্ঠাতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-মামুন সরকারের ওপর সন্ত্রসী হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে শহরের কুসুমহাটির জমশেদ আলী মেমোরিয়ার কলেজের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সোশ্যাল ফাইটার, শেরপুর ব্যান্ড মিউজিশিয়ান, বাংলাদেশ মিউজিশিয়ান ফাউন্ডেশন ও পাইওনিয়ন অফ হিউম্যানিটিসহ কয়েকটি সামাজিক সংগঠন মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধেন বক্তব্য রাখেন, সমাজকর্মী মোবারক হোসেন, ৮ নং লছমনপুর ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি এস এম সেতু আহম্মেদ, গীতিকার জহুরুল ইসলাম জনি, সঙ্গীতশিল্পী সাব্বির আহম্মেদ, শিক্ষার্থী জসিম উদ্দিন প্রমূখ।

বক্তারা বলেন, জামালপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, তারিফ হোসেন বাবু, সামিউল ইসলাম দুখু ও তাদের সহযোগী কর্তৃক সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-মামুন সরকারকে ঘরোয়া গানের আসরের কথা বলে ডেকে জামালপুরের একটি নির্জন জায়গায় নিয়ে তার ওপর নির্যাতন চালায়। একপর্যায়ে তাকে মেরে ফেলারও হুমকি দেয় তারা। দোষীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

আল-মামুন সরকারের দাবি, গত ১৫ মে জামালপুর ফৌজদারী মোড় থেকে ব্রহ্মপুত্র সেতু পর্যন্ত নতুন বাইপাস সড়ক উদ্বোন করা হয়। তার কিছুদিন পরেই সড়কটির বিভিন্ন স্থানে ভাঙ্গন ধরে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয় এবং একাধিক পোস্ট হয়। যা আমার নিউজফিডে আসে। পরে অনেকেই মন্তব্য করলে আমিও গঠনমূলক মন্তব্য করি। তারই সূত্র ধরে এ ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে জামালপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।