নেত্রকোণায় ত্রাণের ৩৬ বস্তা চাল জব্দ, আটক ১

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, জুন ৮, ২০২০

অনলাইন ডেস্ক : নেত্রকোণার কেন্দুয়ায় করোনাকালীন ত্রাণের ৩৬ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার বলাইশিমুল ইউনিয়নের নতুন বাজার এলাকা থেকে চালের বস্তাগুলো জব্দ করা হয়। আটক সাগর মিয়া (২০) পেশায় ট্রলি চালক।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কেন্দুয়া উপজেলায় নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের পাশে লিয়াকত মিয়ার ঘর থেকে প্লাস্টিকের বস্তায় ট্রলিতে করে চালগুলো পার্শ্ববর্তী বলাইশিমুল বাজারে নিয়ে যাচ্ছিল। এ সময় এক পুলিশ সদস্য স্থানীয়দের মাধ্যমে খবর পান। পরে তিনি গিয়ে ট্রলিটি আটক করেন। পরবর্তীতে সহকারী অতিরিক্ত পুলিশ সুপার (কেন্দুয়া সার্কেল) মাহমুদুল হাসান ঘটনাস্থলে গিয়ে লিয়াকত মিয়ার ঘর পরিদর্শন করেন। সেখানে রাখা চালের বস্তাগুলো করোনাকালীন সময়ের ত্রাণের চাল ছিলো।

এদিকে, দরিদ্র লিয়াকত মিয়ার ঘরে স্থানীয় রুবেল ও আশাদুলসহ আরও কয়েকজন জোর করে এসব চাল রেখে গেছেন বলে পুলিশের কাছে জানান তিনি। পরে সোমবার সকালে একজন ট্রলি ডেকে এনে চাল তুলে দিয়ে গন্তব্যে নিয়ে যাওয়ার কথা বলে সটকে পড়েন। পুলিশ এই চালের সঙ্গে জড়িতদের খুঁজছে।

পুলিশ জানায়, পুলিশ হেফাজতে থাকা ট্রলি চালক বাচ্চু মিয়ার ছেলে সাগরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওই ঘর থেকে খাদ্যবান্ধব কর্মসূচির আরও খালি অবস্থায় ৮০টি বস্তা উদ্ধার করা হয়। পরে একটি মোটরসাইকেলসহ চালগুলো কেন্দুয়া থানা হেফাজতে রাখা হয়েছে।

দুপুরে কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, এগুলো ভিজিএফের চাল। কার্ডধারীদের নিয়ে স্থানীয় সিন্ডিকেড বকুল মিয়ার ছেলে রুবেল মিয়া (২৬) এগুলো স্বল্প মূল্যে কিনে নেয়। তার বাড়ি উপজেলার বাদে আঠারোবাড়ি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। তদন্ত চলছে। আরও কেউ জড়িত থাকলে তাদেরকেও খুঁজে বের করবে পুলিশ। স্থানীয় আশাদুলকে সন্দেহ করা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।